UsharAlo logo
রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

রাস্তার পাশ থেকে উদ্ধার নবজাতককে সমাজ সেবার মাধ্যমে খুমেকে ভর্তি

usharalodesk
আগস্ট ২৭, ২০২১ ১২:৩০ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের কচুয়া উপজেলার কচুয়া-বাধাল সড়কের পাশে জনৈক ডাক্তার মোজাহার আলীর বাড়ির সামনে থেকে সদ্য প্রসবিত একটি শিশুকে উদ্ধার করেছে পুলিশ। শিশুটিকে প্রথমে কচুয়া হাসপাতালে চিকিৎসা দিয়ে বৃহস্পতিবার বিকেলে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্ত্তি করেছে সমাজ সেবা অধিদপ্তর।

বুধবার দিনগত গভীর রাতে প্রসবিত ওই শিশুটিকে কে বা কাহারা স্থানীয় এনজিও কর্মকর্তা মৌ এর ভাড়াবাসার সিড়ির উপর রেখে যায়। রাস্তার পাশে একটি ঘরের সিড়ির উপর পরিত্যক্ত অবস্থায় নবজাতক শিশুটিকে কান্না কাটি করতে দেখে প্রতিবেশী মোঃ আতিয়ার থানা পুলিশে খবর দেয়। বৃহস্পতিবার ভোরে কচুয়া থানা পুলিশ নবজাতক শিশুটি কে উদ্ধার করে কচুয়া হাসপাতালে ভর্তি করে চিকিৎসার জন্য।

এ খবর ছড়িয়ে পড়লে বেলা ১১টার দিকে কচুয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাজমা সরোয়ার, উপজেলা নির্বাহী কর্মকর্তা জীনাত মহল, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সেখ হাসিবুর রহমান , থানার ওসি মোঃ মনিরুল ইসলাম নবজাতক শিশুটিকে দেখতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান।

পরে নবজাতক শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিক্যাল হাসপাতালে পাঠানো হয়। কচুয়া হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ মনি শংকর পাইক জানান প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর দেখা যায় শিশুটির ওজন যা থাকা দরকার তার চেয়ে অনেক বেশী আছে, এ কারনে নবজাতক শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিক্যাল হাসপাতালে পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জীনাত মহল বলেন, নবজাতক শিশুটি আমরা পেয়ে সমাজ সেবা অধিদপ্তরের মাধ্যমে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিক্যাল হাসপাতালে পাঠিয়েছি। শিশুটি সুস্থ্য হয়ে উঠার পর প্রয়োজনীয় আইনি ব্যবস্থ্য নেওয়া হবে। আর সদ্য প্রসবিত শিশুটিকে রাতের আধারে যারা ফেলে গেছে তাদেরও খুজে বের করতে পুলিশ কাজ করছে। জড়িতদের খুজেঁ পেলে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(ঊষার আলো-আরএম)