UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রূপপুর প্রকল্পে কাজাখস্তান নাগরিককে ছুরিকাঘাতে হত্যা

usharalodesk
মার্চ ২৭, ২০২২ ১১:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : পাবনার ঈশ্বরদী উপজেলার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে কর্মরত কাজাখস্তানের এক নাগরিককে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। এ সময় একজন গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় জড়িত সন্দেহে বেলারুশের তিন নাগরিককে আটক করা হয়েছে। শনিবার (২৬ মার্চ) রাতে ঈশ্বরদীর সাহাপুর ইউনিয়নের নতুনহাটে গ্রিনসিটি প্রকল্পের ৬ নং ভবনের একটি কক্ষে এ ঘটনা ঘটে।

নিহত ভ্লাদিমির শভেট (৫২) প্রকল্পের নিকিম নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠানে কাজ করতেন। আহত তাজাকিস্তানের আরেক নাগরিকের অবস্থা খুবই সংকটাপন্ন। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

রোববার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মাসুদ আলম। তিনি জানান, আর্থিক লেনদেন নিয়ে বেলারুশ নাগরিকদের সঙ্গে কাজাখস্তান নাগরিক ভ্লাদিমিরর দ্বন্দ্ব ছিল। সেই দ্বন্দ্বের জেরে শনিবার সন্ধ্যার পর গ্রিনসিটি প্রকল্পের ৬ নম্বর ভবনের একটি কক্ষে ছুরিকাঘাতে তিনি মারা যান। আহত হন আরেকজন।

তিনি আরও বলেন, রাতে গ্রিনসিটি থেকে ভ্লাদিমিরের মরদেহ উদ্ধার করা হয়েছে। ভ্লাদিমির শভেটের পিঠে ৪-৫টি ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে, আর্থিক লেনদেনের বিষয় নিয়ে উভয়ের মধ্যে মারামারির কারণে সে নিহত হয়েছেন। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করা হয়েছে। তারা সবাই বেলারুশের নাগরিক। ‌জিজ্ঞাসাবাদ শেষে ঘটনার মূল কারণ জানা যাবে।

ঊষার আলো-এসএ