UsharAlo logo
রবিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শহিদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষ্যে প্রতিযোগিতা

pial
ডিসেম্বর ৮, ২০২২ ৪:৪২ অপরাহ্ণ
Link Copied!

তথ্যবিবরণী : খুলনা জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি খুলনা জেলা কার্যালয়ের যৌথ আয়োজনে শহিদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষ্যে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

১৪ ডিসেম্বর সকাল সাড়ে নয়টায় বাংলাদেশ শিশু একাডেমি খুলনা জেলা কার্যালয়ে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার ক-বিভাগ: শিশু থেকে দ্বিতীয় শ্রেণি, বিষয় ও মাধ্যম উন্মুক্ত। খ-বিভাগ: তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি, বিষয়: স্বাধীনতা মুক্তিযুদ্ধ, মাধ্যম: জল রং/প্যাস্টেল রং। গ-বিভাগ: ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি, বিষয়: মুক্তিয্দ্ধু ও বিজয়, মাধ্যম: জল রং/প্যাস্টেল রং। ঘ-বিভাগ: ৬-১৮ বছর বয়স পর্যন্ত (শুধু বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য) বিষয় ও মাধ্যম: উন্মুক্ত।

একই দিন সকাল সাড়ে ১০টায় দেশাত্মবোধক সঙ্গীত প্রতিযোগিতা, ক-বিভাগ: প্রথম থেকে পঞ্চম শ্রেণি ও খ-বিভাগ: ৬ষ্ঠ থেকে ১০ শ্রেণি পর্যন্ত। সকাল ১১টায় কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, ক-বিভাগ: প্রথম থেকে পঞ্চম শ্রেণি ও খ-বিভাগ: ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত।

একজন প্রতিযোগী দুইটির অধিক বিষয়ে অংশগ্রহণ করতে পারবে না। উল্লেখ্য, চিত্রাংকন প্রতিযোগিতার কাগজ বাংলাদেশ শিশু একাডেমি সরবরাহ করবে এবং অন্যান্য সরঞ্জামাদি প্রতিযোগীদের সাথে আনতে হবে।

(ঊষার আলো-এফএসপি)