UsharAlo logo
সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাঁতার কেটে ৪২ কিলোমিটার নদী পারি দিলেন পল্লী চিকিৎসক

usharalodesk
আগস্ট ৪, ২০২১ ১২:৩৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : কিশোরগঞ্জের ভৈরব সীমানা থেকে মেঘনা নদী দিয়ে সাঁতার কেটে নরসিংদীর রায়পুরার মনিপুরা খেয়াঘাট পর্যন্ত দীর্ঘ ৪২ কিলোমিটার নদীপথ পাড়ি দিয়েছেন বকুল সিদ্দিকী নামে এক পল্লী চিকিৎসক।

মঙ্গলবার (৩ আগস্ট) ভোর ৫টায় ভৈরব সংলগ্ন মেঘনা নদী দিয়ে সাঁতার শুরু করে প্রায় ৭ ঘণ্টা বিরতিহীন সাঁতার কেটে দুপুর ১২টায় রায়পুরা উপজেলার মনিপুরা খেয়া ঘাটে এসে পৌঁছান তিনি।

সাঁতারু বকুল সিদ্দিকী নরসিংদী সদর উপজেলার আলোকবালী ইউনিয়নের খোদাদিল্লা গ্রামের সাবেক স্বাস্থ্য পরিদর্শক সিদ্দিকুর রহমানের পুত্র। এসময় স্পিডবোট, নৌকা এবং ট্রলার নিয়ে অর্ধশতাধিক দর্শক তার সাথে ছিলেন।

দীর্ঘ ৪২ কিলোমিটার নদীপথ পাড়ি দিয়ে মনিপুরা ঘাটে এসে পৌঁছানোর পর উৎসুক গ্রামবাসী তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন। সাঁতারু বকুলকে দেখতে খোদাদিল্লা গ্রামসহ এর আশে পাশের এলাকা থেকে নৌকা এবং স্পিডবোট নিয়ে ভিড় জমান।

সাঁতারু বকুল সিদ্দিকী বলেন, মেঘনা নদীর তীরে তাদের বাড়ি। বাল্যকাল থেকে নদীতে সাঁতার কেটে আসছেন । এজন্য সাঁতারের মাধ্যমে বিশ্বের দরবারে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে চান তিনি। ২০২০ সালের ২৩ আগস্ট স্থানীয় প্রবাসী বাংলাদেশের আয়োজনে মেঘনা নদীতে সাঁতার প্রতিযোগিতায় ৪ ঘণ্টায় ১৫ কিলোমিটার পাড়ি দিয়ে বিজয়ী হয়েছিলেন তিনি। এরই ধারাবাহিকতায় নদীপথে সাঁতার কেটে আগের রেকর্ড ভেঙে গিনেজ বুকে নতুন রেকর্ড করতে চান তিনি। আগামীতে নদীপথে নরসিংদী থেকে ঢাকা যাওয়ার পরিকল্পনা রয়েছে।

(ঊষার আলো-আরএম)