UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সাতক্ষীরার শ্যামনগরে পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু

usharalodesk
মে ১৯, ২০২১ ৯:৪৮ অপরাহ্ণ
Link Copied!

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার হরিনগর ও সোয়ালিয়া গ্রামে পানিতে ডুবে দেড় বছরের জুবায়েরসহ মুক্তামনি ও আলআমিন হোসেন নামের পাঁচ বছর বয়সী আরও দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। বুধবার (১৯ মে) সকালে বসতঘর সংলগ্ন ডোবায় পড়ে জুবায়েরের মৃত্যু হয়। এর আগে মঙ্গলবার (১৮ মে) দুপুরে মুক্তামনিসহ আলআমিন নিখোঁজ হলে সন্ধ্যায় প্রতিবেশীর পুকুর থেকে তাদের মৃতদেহ উদ্ধার করে স্বজনরা।
জুবায়ের হোসেন হরিনগর গ্রামের ফজের আলীর ছেলে। এছাড়া আলআমিন ও মুক্তামনি যথাক্রমে জয়নগর গ্রামের জিল্লুর রহমান এবং সোয়ালিয়া গ্রামের মোশারফ হোসেনের সন্তান।
জুবায়েরের পিত ফজের আলী জানান খুব সকালে ঘুম থেকে উঠে যাওয়া জুবায়ের বাড়ির উঠানে খেলছিল। এসময় বাবা বাইরে থাকায় ও মা গৃহস্থলীর কাজে ব্যবস্ত থাকার সুযোগে সে ঘরের পাশের ডোবায় পড়ে যায়। খোঁজার এক পর্যায়ে সাড়ে সাতটার দিকে পাশের ডোবায় তার মৃতদেহ ভাসতে দেখা যায়।
এদিকে প্রত্যক্ষদর্শী শাহিন হোসেন জানান মঙ্গলবার (১৮ মে) সকালে আলআমিন তার ছোট ভাই ও মায়ের সাথে মিলে নিকটাত্বীয় সোয়ালিয়া গ্রামের মোশারফ হোসেনের বাড়িতে বেড়াতে যায়। মেহমানদের জন্য রান্না নিয়ে পরিবারের সদস্যদের ব্যস্ততার সুযোগে শিশু দুটি বাড়ির পাশে খেলতে যায়। বেলা তিনটার দিকে খাওয়ার জন্য শিশুদের খোঁজখবর শুরু হওয়ার পর বিকালে পুকুরের পাশে তাদের জুতা পড়ে দেখে স্বজনরা। এসময় জাল নিয়ে পুকুরে সন্ধান চালিয়ে সন্ধ্যার আগে তাদের মরদেহ উদ্ধার করে স্থানীয়রা। সন্ধ্যার পর মুক্তামনি ও আলআমিনকে যথাক্রমে সোয়ালিয়া ও জয়নগর গ্রামের নিজ নিজ বাড়িতে বাড়িতে দাফন করা হয়।
জানা গেছে আলআমিন পরিবারের দুই ভাইয়ের মধ্যে বড় এবং মুক্তামনি চার ভাইয়ের একমাত্র বোন ছিল। অবুঝ শিশুদের এমন মর্মান্তিক মৃত্যুর ঘটনায় গোটা এলাকার মানুষ শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়েছে।

(ঊষার আলো-এমএনএস)