UsharAlo logo
শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাত বছর পর ফিরে পেল চলাচলের রাস্তা

usharalodesk
জুন ২২, ২০২১ ১১:১০ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলা উপজেলার পাঁচ রাস্তা এলাকায় একটি পরিবারের বাড়ির সামনে ঘর তুলে পথ বন্ধ করে দেয় তাদেরই এক প্রতিবেশী। অবশেষে মঙ্গলবার (২২ জুন) দুপুর ১২টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন ভ্রাম্যমান আদলতের মাধ্যমে উচ্ছেদ অভিযান চালিয়ে অবমুক্ত করে দেন পরিবারটির পথ। সরু একটি বিকল্প পথ তৈরী করে চলাচল করতো ওই পরিবারটি। নালিশ দিয়ে কোথার কোন ফল পায়নি তারা।
ভুক্তভোগী পরিবারের গৃহকর্তা আলম জমাদ্দার জানান, প্রতিবেশী দেলোয়ার হাওলাদার ও সবুজ হাওলাদার ক্ষতাসীন দলের নেতাদের ব্যবহার করে ২০১৪ সালে তাদের বাড়ির সামনে সড়কের জমির উপর দোকান ঘর তৈরী করে পথ বন্ধ করে দেয়। বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি ও ক্ষমতাসীন দলের নেতাদের জানালেও কোন কাজ হয়নি। পরে বিকল্প একটি সরু পথ দিয়ে চলাচল করতে বাধ্য হই। এতে করে কোন মালামাল বাড়ির ভিতর আনা নেয়া করা যাচ্ছিল না। এমনকি বাড়িতে প্রবেশের পথ না থাকায় তার মেয়ের বিয়ে দিতে পারছিলেন না। এ অবস্থায় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি আমাদের পথ অবমুক্ত করে দেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন জানান, ওই জায়গা মূলত: সড়ক ও জনপথ বিভাগের। ভুক্তভোগী পরিবারটির অভিযোগের ভিত্তিতে প্রতিপক্ষকে ঘর সরিয়ে নিতে সময় দেয়া হয়। কিন্তু তারা ঘর না সরালে ভ্রম্যমান আদালতের মাধ্যমে উচ্ছেদ করে পথ বের করে দেয়া হয়।
জানতে চাইলে প্রতিপক্ষ দেলোয়ার হাওলাদার বলেন, ওই জমি আগে আমাদের পৈত্রিক সম্পত্তি ছিল তাই আমরা দোকান ঘর তৈরী করেছি।
(ঊষার আলো-এমএনএস)