UsharAlo logo
বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সারাদেশে আরও ২১৪ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

usharalodesk
আগস্ট ৬, ২০২১ ৭:১০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২১৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে ২১১ জন রাজধানীতে এবং ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন ৩ জন। আর ঢাকায় ভর্তি ২১১ জন রোগীর মধ্যে সরকারি এবং স্বায়ত্বশাসিত হাসপাতালে ৮৮ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৪৩ জন রয়েছেন।

এ নিয়ে দেশের সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ১০ জনে। এর মধ্যে ৯৭২ জন রাজধানীতে এবং ঢাকার বাইরে ৩৮ জন ভর্তি রয়েছেন। এছাড়াও, চলতি মৌসুমে ডেঙ্গু সন্দেহে মৃত ১০ জনের তথ্য পর্যালোচনার জন্য সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) প্রেরণ করা হয়। এখনো পর্যন্ত ডেঙ্গুতে কোনো মৃত্যুর তথ্যই নিশ্চিত করেননি পর্যালোচনা কমিটির সদস্যরা। শুক্রবার (৬ আগস্ট ) স্বাস্থ্য অধিদফতর সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৬ আগস্ট পর্যন্ত সারাদেশের চার হাজার ১১৫ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন হাজার ৯৫ জন রোগী। চলতি বছর জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন ও ৫ আগস্ট পর্যন্ত ১ হাজার ৪৫৭ জন রোগী ভর্তি হন।

(ঊষার আলো-আরএম)