UsharAlo logo
সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সিঙ্গাপুর গেলেন মির্জা ফখরুল

usharalodesk
মার্চ ৪, ২০২৪ ৩:২৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : স্বাস্থ্য পরীক্ষার জন্য আজ সোমবার সকালে সিঙ্গাপুর গেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার সঙ্গে স্ত্রী রাহাত আরা বেগমও রয়েছেন।

সকাল সাড়ে ৮টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে হয়রত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তারা রওনা হয়েছেন বলে জানিয়েছেন তার একান্ত সহকারি ইউনুস আলী। তিনি বলেন, ইতিমধ্যে ডাক্তারদের এ্যামুয়েন্টমেন্টও করা হয়েছে।

আগামী ১৮ তারিখ বিএনপি মহাসচিব দেশে ফিরবেন।প্রায় সাড়ে তিন মাস কারাবাসের পর গত ১৫ ফেব্রুয়ারি জামিন মুক্তি পান মির্জা ফখরুল। দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, বিএনপি মহাসচিব ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি থাকাবস্থায় তার প্রায় ৬ কেজি ওজন কমে যায়। স্বাস্থ্য পরীক্ষা করতে তিনি সিঙ্গাপুরে গেছেন।

কারাগার থেকে মুক্তির পর মির্জা ফখরুল ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে অধ্যাপক শামসুল আরেফীনকে দেখান এবং বাসায় থেকে তার তত্ত্বাবধায়নে চিকিৎসা নেন। ৭৭ বছর বয়সী ফখরুল এর আগেও সিঙ্গাপুরে চিকিৎসা করিয়েছিলেন। সর্বশেষ ২০২৩ সালের ২৪ আগস্ট ফখরুল সিঙ্গাপুরে গিয়েছিলেন।

২০১৫ সালে কারাবন্দি অবস্থায় তার ঘাড়ের ইন্টারন্যাল ক্যারোটিড আর্টারিতে ব্লক ধরা পড়লে মুক্তির পর সেখানে গিয়ে চিকিৎসা করার তিনি।

এরপর প্রতিবছরই ফলোআপ চিকিতসার জন্য তাকে সিঙ্গাপুরে যেতে হয়।

গত ২৮ অক্টোবর নয়া পল্টনে বিএনেপি মহাসমাবেশে পুলিশ পন্ড করে দেওয়ার পরদিন সকালে মির্জা ফখরুলকে গুলশানের বাসা থেকে গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার করে। সাড়ে তিন মাস কারাবাসের পর উচ্চ আদালতে জামিন পেয়ে তিনি গুলশানের বাসায় ছিলেন। কারামুক্তির পর অনেকটা সময় অতিবাহিত হলেও এখনো পুরোদমে রাজনৈতিক কর্মকাণ্ডে তৎপরত হতে পারেননি বিএনপি মহাসচিব।

ঊষার আলো-এসএ