UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিভিন্ন মহলের সিটি মেয়রের আরোগ্য কামনা

pial
মে ৭, ২০২২ ৫:১২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও খুলনা মহানহর আওয়ামী লীগ সভাপতি তালুকদার আব্দুল খালেকের আরোগ্য কামনা করেছেন বিভিন্ন সংগঠন ও সংগঠনের নেতারা। তাছাড়া তাঁর আরোগ্য কামনায় প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে|

শনিবার (০৭ মে) অসুস্থ অবস্থায় খুলনা শেখ আবু নাসের হাসপাতালে ভর্তি হয়েছন তিনি। ডায়বেটিস, ইউরিনে সমস্যা ও জ্বর এর কারণে হাসপাতালে ভর্তি হয়েছেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক। বেলা সাড়ে দশটায় তিনি নগরীর শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ভর্তি হয়েছেন।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন তার সহ ধর্মিনী বন ও পরিবেশ মন্ত্রণালয়ের উপ মন্ত্রী বেগম হাবিবুন নাহারসহ পরিবারের অন্যান্যরা।

শহীদ শেখ আবু নাসের হাসপাতালের উপ পরিচালক ডাঃ এস এম মোর্শেদ বলেন, মেয়র তালুকদার আব্দুল খালেকের ডায়বেটিস টা বেশি রয়েছে, একই সাথে তার ইউরিনে সমস্যা রয়েছে। এ কারণে তার প্রচুর জ্বর হয়েছিল। বর্তমানে তার শরীরের অবস্থা ভালো ও স্বাভাবিক রয়েছে। তারপরও তাকে হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে। যাতে করে লোকসমাগম কম হয় এবং নিবিড় পর্যবেক্ষন রাখা যায়।

নগর আওয়ামী লীগ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে,শ নিবার সকাল ১০টায় সিটি মেয়র ও খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি  তালুকদার আব্দুল খালেক অসুস্থ্যত্ব হয়ে শহীদ শেখ আবু নাসের হাসপাতালে  আইসিইউ-এ রাখা হয়েছে। গতকাল শনিবার সকালে তাঁর প্র¯্রাবে ইনফেকশনের কারনে সুগার বেড়ে যায়। ফলে সিরাম ক্রিয়েটিন বেড়ে যাওয়ায় শরীরে অতিমাত্রায় জ¦র আসে। তাঁর শরীরে জ¦র অতিমাত্রায় দেখা দেয়ায় তাঁকে শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে দ্রুত ভর্তি করা হয়। তাঁকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে রেখে প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে। চিকিৎসকেরা জরুরী বোর্ড বসিয়ে উন্নত চিকিৎসা দেয়ার পরামর্শ দিয়েছেন। তিনি কিছুটা স্বাভাবিক পর্যায়ে আছেন। তবে তাঁকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা অথবা দেশের বাইরে নেয়ার জন্য পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। আজ রবিবার ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়া হবে বলে পরিবারের এবং দলের পক্ষ হতে জানিয়েছেন। তাঁর সহধর্মিনী পরিবেশ ও বন উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি সার্বক্ষিন চিকিৎসার মনিটরিং করছেন।

এদিকে খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেকের অসুস্থ্যতার সংবাদ পেয়ে খুলনা জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক  শেখ হারুনুর রশীদ, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রেসিডিয়াম মেম্বর ও বিসিবির’র পরিচালক শেখ সোহেল, মো. আশরাফুল ইসলাম, কামরুজ্জামান জামাল, কাউন্সিলর আলী আকবর টিপু, মো. শাহাজাদা, মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, কাউন্সিলর জেড এ মাহমুদ ডন, অধ্যা. রুনু ইকবাল, শেখ সৈয়দ আলী, এ কে এম সানাউল্লাহ নান্নু, সিদ্দিকুর রহমান বুলু বিশ^াস, মনিরুল ইসলাম বাশার, কাউন্সিলর ফকির মো. সাইফুল ইসলাম, তসলিম আহমেদ আশা, মাহাবুবুল আলম বাবলু মোল্লা, জামিল খান হাসপাতালে ছুটে যান। এসময়ে আরো উপস্থিত ছিলেন, আলহাজ¦ বাকী তালুকদার, এ্যাড. এ কে এম শাহজাহান কচি, শফিকুর রহমান পলাশ, শেখ শাহজালাল হোসেন সুজন, এম এ নাসিম, এস এম আসাদুজ্জামান রাসেল, মীর বরকত আলী, শেখ আবিদ উল্লাহ, শেখ হাসান ইফতেখার চালুসহ আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা হাসপাতালে দেখার জন্য ভীড় জমায়।
অপরদিকে খুলনাবাসির কাছে রোগমুক্তি কামনা করে দোয়া চেয়েছেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। তিনি যেন আল্লাহর মেহেরবাণিতে দ্রুততম সময়ে সুস্থ্য হয়ে ফিরে এসে পুনরায় নগরবাসির সেবা করতে পারেন সেজন্যে দোয়া চেয়েছেন।
এদিকে খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেকের আশু রোগমুক্তি, সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে বিবৃতি দিয়েছেন, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহ উদ্দিন জুয়েল, খুলনা জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশীদ, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রেসিডিয়াম মেম্বর ও বিসিবির’র পরিচালক শেখ সোহেল, খুলনা জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত কুমার অধিকারী।

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগ, খুলনা মহানগর শাখার সভাপতি অসুস্থতা জনিত কারণে হাসপতালে চিকিৎসাধীন রয়েছেন। তার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ, খুলনা মহানগর শাখার নেতৃবৃন্দ। বিবৃতিদাতা নেতৃবৃন্দরা হলেন, নগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ ও যুগ্ম আহবায়ক শেখ শাহজালাল হোসেন সুজনসহ নগর যুবলীগের সকল নেতৃবৃন্দ।

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগ, খুলনা মহানগর শাখার সভাপতি তালুকদার আব্দুল খালেক অসুস্থতা জনিত কারণে হাসপতালে চিকিৎসাধীন রয়েছেন। তার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেছেন বাংলাদেশ ছাত্রলীগ, খুলনা মহানগর শাখার নেতৃবৃন্দ। বিবৃতিদাতা নেতৃবৃন্দরা হলেন, নগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহজালাল হোসেন সুজন ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল সহ নগর ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বিবৃতি দিয়েছেন খুলনা সাংবাদিক ইউনিয়নের কার্যনির্বাহী পরিষদের সভাপতি ফারুক আহমদ,সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রিয়াজ,সহ-সভাপতি মো: জাহিদুল ইসলাম,আলমগীর হান্নান,যুগ্ম সম্পাদক নিয়ামুল হোসেন কচি, কোষাধক্ষ্য দিলীপ বর্মন,দপ্তর সম্পাদক শেখ আব্দুল হামিদ,প্রচার ও সাংস্কৃতি সম্পাদক এসএম মনিরুজ্জামান,নির্বাহী সদস্য আনোয়ারুল ইসলাম কাজল,মিলন হোসেন ও জাহিদুল ইসলাম প্রমুখ।

খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মামুন রেজা প্রমুখ।

বাংলাদেশ আওয়ামী লীগ, খুলনা মহানগর শাখার সভাপতি, রূপসা মহাশ্মশান ও শ্মশান কালী মন্দিরের প্রধান পৃষ্ঠপোষক ও খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক ক্রিটেনিন ও ইনফেকশনজনিত কারণে প্রচ- জ্বরে আক্রান্ত হয়ে শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে আইসিইউ-তে ১০নং বেডে চিকিৎসাধীন আছেন। তাঁর সুস্থতা কামনা করে আজ সন্ধ্যা ৭টায় রূপসা মহাশ্মশান ও শ্মশান কালী মন্দির প্রাঙ্গণে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, খুলনা মহানগরের উদ্যোগে এক বিশেষ প্রার্থনা সভার আয়োজন করা হয়। খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের দ্রুত সুস্থ কামনা করে বিবৃতি প্রদান করেছেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, খুলনা মহানগর শাখার নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেনÑবাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, খুলনা মহানগর সভাপতি শ্যামল হালদার, কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য ও খুলনা মহানগর সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কু-ু, সাবেক মহানগর সভাপতি গোপী কিষণ মুন্ধড়া, খুলনা মহানগরের সহ-সভাপতি অরবিন্দ সাহা, এ্যাড. অলোকা নন্দা দাস, ডাঃ এস কে বল্লভ, প্রকৌঃ পরিমল দাস, সমরেশ সাহা, অধ্যাপক তারকচাঁদ ঢালী, যুগ্ম সাধারণ সম্পাদক তিলক কুমার গোস্বামী, ডাঃ উৎপল চন্দ্র চন্দ, বিশ্বজিৎ দে মিঠু, কোষাধ্যক্ষ রতন কুমার দেবনাথ, সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল ব্যানার্জী, সম্পাদকম-লীর সদস্য বাবলু বিশ্বাস, গৌরাঙ্গ সাহা, সাংবাদিক অমিয় কান্তি পাল, সাংবাদিক বিমল সাহা, এ্যাড. বীরেন্দ্র নাথ সাহা, এ্যাড. বিজন কুমার ম-ল, উজ্জ্বল গাঙ্গুলী, অভিজিৎ চক্রবর্ত্তী দেবু, সুব্রত হালদার তপা, তাপস সাহা, তরুণ রায় শিবু, ভবেশ সাহা, অলোক দে, প্রদীপ সাহা মদন, মহাদেব সাহা, সাংবাদিক অভিজিৎ পাল, সাংবাদিক প্রবীর বিশ্বাস, ডাঃ গৌতম কুমার ম-ল, ডাঃ দিলীপ কুমার কু-ু, গৌতম কু-ু, স্বপন সরকার, সুজিত কুমার মজুমদার, সুশান্ত ব্যানার্জী, উপাধ্যক্ষ দেবদাস ম-ল, শ্যামাপ্রসাদ কর্মকার, শংকর কর্মকার, বাসুদেব কর্মকার, শিবনাথ ভক্ত, পঙ্কজ কুমার দত্ত, শঙ্কর পোদ্দার, অঞ্জন দে, অনিমেষ নন্দী, সুশীল দাস, কমলেশ সাহা, ভোলানাথ দত্ত, দীপক দত্ত, প্রসিত সাহা, রূপন দে, মিতা বাগচি, অলোকা রানী দাস, সুরেশ চক্রবর্ত্তী, রবীন দাস, সদর থানা সভাপতি বিকাশ কুমার সাহা, সাধারণ সম্পাদক বিপ্লব সাহা লব, সোনাডাঙ্গা থানা সভাপতি বিপ্লব মিত্র, সাধারণ সম্পাদক রামচন্দ্র পোদ্দার, দৌলতপুর থানা সাধারণ সম্পাদক প্রকাশ অধিকারী, খালিশপুর থানা সভাপতি রজত কান্তি দাস, সাধারণ সম্পাদক দীপক দত্ত, লবণচরা থানা সভাপতি ডাঃ শেখর চন্দ্র পাল, সাধারণ সম্পাদক পার্থরায় মিঠু, হরিণটানা থানা সভাপতি মনোজ কান্তি রায়, সাধারণ সম্পাদক রঞ্জন রায়, খানজাহান আলী থানা সভাপতি দুলাল সরকার, সাধারণ সম্পাদক সুভাষ দত্ত, আড়ংঘাটা থানা আহ্বায়ক আশিষ কবিরাজ প্রমুখ।

খুলনার নগর পিতা  তালুকদার আব্দুল খালেক অসুস্থ হয়ে আবু নাসের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাঁর দ্রুত সুস্থতা কামনা করে বিবৃতি দিয়েছেনÑবৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফ-উজ-জামান, মহাসচিব কাউন্সিলর শেখ মোহাম্মাদ আলী, সাবেক সভাপতি শেখ মোশাররফ হোসেন, সহ-সভাপতি শাহীন জামাল পন, মোঃ নিজাম-উর রহমান লালু, জেড এ মাহমুদ ডন, মিজানুর রহমান বাবু, অধ্যাপক মোঃ আবুল বাসার, বীর মুক্তিযোদ্ধা মাস্টার বদিয়ার রহমান, কাউন্সিলর শেখ হাফিজুর রহমান হাফিজ, চৌধুরী মোঃ রায়হান ফরিদ, চৌধুরী মিনহাজ উজ-জামান সজল, আরজুল ইসলাম আরজু, মামনুরা জাকির খুকুমনি, সাবেক সভাপতি শেখ মোশাররফ হোসেন, যুগ্ম মহাসচিব এড. শেখ হাফিজুর রহমান হাফিজ, মীর বরকত আলী, মোঃ মনিরুজ্জামান রহিম, মিজানুর রহমান জিয়া, শেখ হাসান ইফতেখার চালু, কোষাধ্যক্ষ মিনা আজিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাস্টার মনিরুল ইসলাম, মহিলা সম্পাদক রসু আক্তার, দপ্তর সম্পাদক নুরুজ্জামান খান বাচ্চু, প্রচার সম্পাদক মোঃ মফিদুল ইসলাম টুটুল, আইন বিষয়ক সম্পাদক এড. লুৎফর রহমান, তথ্য ও গবেষণা সম্পাদক ইলিয়াস মোল্লা, ছাত্র বিষয়ক সম্পাদক সরদার রবিউল ইসলাম রবি, যুব বিষয়ক সম্পাদক মতলেবুর রহমান মিতুল, ক্রীড়া সম্পাদক শেখ আবিদ উল্লাহ, সমাজসেবা সম্পাদক মোঃ আব্দুস সালাম, শ্রম সম্পাদক মোঃ খলিলুর রহমান, শিক্ষা সম্পাদক অধ্যাপক আযম খান, সাংস্কৃতিক সম্পাদক মোল্লা মারুফ রশীদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক এস এম আসাদুজ্জামান মুরাদ, পরিবেশ সম্পাদক এস এম ইকবাল হোসেন বিপ্লব, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক সৈয়দ এনামুল হাসান ডায়ম-, কৃষি সম্পাদক আহমেদ ফিরোজ ইব্রাহিম, বাণিজ্য সম্পাদক এস এম আখতার উদ্দিন পান্নু, লাইব্রেরী সম্পাদক মল্লিক মাসুদ করিম, নির্বাহী সদস্য রকিব উদ্দিন ফারাজী, এড. আব্দুল্লাহ হোসেন বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা আবু জাফর, শেখ মুর্শরফ হোসেন, এড. কুদরত-ই-খুদা, আলী আকবর টিপু, আনিসুর রহমান বিশ্বাস, অধ্যক্ষ রেহেনা আক্তার, মোঃ মামুন রেজা, মোঃ তরিকুল ইসলাম, মোঃ শফিকুর রহমান, এস এম জাহিদুর রহমান, জুবায়ের আহমদ খান জবা, শেখ আব্দুস সালাম, ফেরদৌস হোসেন লাবু, মোঃ হায়দার আলী, কামরুল করিম বাবু, রফিকুল ইসলাম বাবু, প্রমিতি দফাদার প্রমুখ।

খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র ও স্বেচ্ছাসেবামূলক সংগঠন উদীয়মান যুব সমাজের প্রধান উপদেষ্টা তালুকদার আব্দুল খালেক হঠাৎ অসুস্থ হয়ে পড়লে শনিবার (৭ মে) বেলা ১১ টার দিকে খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে তাকে ভর্তি করা হয়।
এদিকে সংগঠনের প্রধান উপদেষ্টা ও খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক-এর সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেছেন উদীয়মান যুব সমাজের উপদেষ্টা ও খালিশপুর থানা আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ মনিরুল ইসলাম বাশার, সদর থানা আ’লীগের সাধারণ সম্পাদক ও ২৯নং ওয়ার্ড কাউন্সিলর ফকির মোঃ সাইফুল ইসলাম, দৈনিক সময়ের খবর সম্পাদক মোঃ তরিকুল ইসলাম, সংগঠনের উপদেষ্টা প্যানেল মেয়র এ্যাড. মেমোরি সুফিয়া রহমান শুনু, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর এস এম খুরশিদ আহমেদ টোনা, আ’লীগ নেতা ও বিশিষ্ট ক্রীড়ানুরাগী কাজী ফয়েজ মাহমুদ, ১২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মনিরুজ্জামান মনির, ৬নং ওয়ার্ড কাউন্সিলর শামসুদ্দিন আহমেদ প্রিন্স, ৯নং ওয়ার্ড কাউন্সিলর মাহফুজুর রহমান লিটন, সংরক্ষিত কাউন্সিলর পারভীন আক্তার, বিশ্বাস প্রোপার্টিস-এর সিইও আজগর বিশ্বাস তারা, বিশিষ্ট ক্রীড়ানুরাগী সুজন আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী এজাজ আলম আরজু, সামসুল আলম লিপন, সংগঠনের সভাপতি মোঃ রবিউল গাজী উজ্জল, সাধারণ সম্পাদক মোঃ আশিক খান রাজা সহ সংগঠনের সকল সদস্য ও নেতৃবৃন্দ।

(ঊষার আলো-এফএসপি)