UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের উত্থানে চলছে পুঁজিবাজারের লেনদেন

usharalodesk
সেপ্টেম্বর ৫, ২০২১ ৪:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : আজ রোববার (৫ সেপ্টেম্বর) সপ্তাহের প্রথম কার্যদিবস দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের বড় উত্থানের মধ্য দিয়ে লেনদেন চলছে।

এদিন সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৬৩ পয়েন্ট বেড়ে ৭ হাজার ৪৭ পয়েন্টে অবস্থান করে। ডিএসইর শরীয়াহ সূচক ১৩ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ২১ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১৫২২ ও ২৫১৮ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয় ৩৯২ কোটি ২৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

রোববার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২৭৭টির ও কমেছে ৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির শেয়ার।

অন্যদিকে লেনদেন শুরুর আধা ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সিএএসপিআই সূচক ১০২ পয়েন্ট বেড়ে ২০ হাজার ৪৩০ পয়েন্টে অবস্থান করে। এরপরই সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

আজ সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি ৯২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ে ৯৭টি কোম্পানির দাম বেড়েছে ও কমেছে ২৪টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১১টি কোম্পানি শেয়ারের দর।

(ঊষার আলো-এফএসপি)