UsharAlo logo
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

সেবাশ্রমের পুরোহিতকে হত্যা,মন্দিরের স্বর্ণ ও অর্থ লুটপাটে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্ট’র উদ্বেগ-উৎকণ্ঠা

ঊষার আলো ডেস্ক
মার্চ ৪, ২০২৪ ৯:০১ অপরাহ্ণ
Link Copied!

গোপালগঞ্জ সদর উপজেলার মালিবাতা গ্রামের মালিবাতা বিশ্ববন্ধু সেবাশ্রমের পুরোহিত হাসিলতা বিশ্বাসকে (৭০) শ্বাসরোধে হত্যার পর লুট করা হয়েছে স্বর্ণালংকার ও মন্দিরের প্রণামি টাকাসহ মূল্যবান জিনিসপত্র। রবিবার মন্দিরের ভেতর থেকে হাত-পা বাঁধা ও মুখে কাপড় ঢোকানো অবস্থায় হাসিলতার লাশ উদ্ধার করে পুলিশ।

আজ সোমবার (৪ মার্চ) এঘটনায় গভীর উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করেছে অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিতকরণ এবং উপাসনালয়ের নিরাপত্তা দিতে ব্যর্থতার দায় স্বীকার করে নিরাপদ বাংলাদেশ বিনির্মাণের স্বার্থে সরকারের পদত্যাগ দাবি করেছেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট খুলনার নেতৃবৃন্দ।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেছেন, গত আড়াই বছর ধরে বিশ্ববন্ধু সেবাশ্রমের পুরোহিতের দায়িত্ব পালন করছেন হাসিলতা। শনিবার রাতের যেকোন সময় আশ্রমের তালা ভেঙে দুর্বৃত্তরা ভেতরে ঢুকে হাসিলতাকে হত্যা করে মন্দিরের পূর্বপাশের বারান্দায় ফেলে রেখে যায়। লুট করে নেয়া হয় পুরোহিতের স্বর্ণালংকার, প্রণামি বাক্সের টাকা ও মূল্যবান জিনিসপত্র। পুরোহিত হত্যাকান্ড ও লুটপাটের এঘটনা শুধু গোপালগঞ্জে নয়, এটাই বাংলাদেশের বর্তমান চাল-চিত্র।

জনগনের ভোটাধিকারের মতো মৌলিক অধিকার হরণ, গণতন্ত্রবিহীন দেশে বিচারহীনতার সংস্কৃতির কারণে একেরপর এক খুন-গুম, লুটপাটে ব্যস্ত। নাগরিকের নিরাপত্তা দিতে ব্যর্থতার দায় স্বীকার করে রাষ্ট্রকে আরও মানবিক হতে আহবান জানিয়ে অবিলম্বে ভোটারবিহীন প্রহসনের সাজানোপাতানো নির্বাচনের অবৈধ সরকারের পদত্যাগ দাবি করেছেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট খুলনার নেতৃবৃন্দ।

বিবৃতিদাতারা হলেন ফ্রন্টের খুলনার আহবায়ক ডাঃ প্রদীপ দেবনাথ, সদস্য সচিব ইঞ্জিনিয়ার সত্যানন্দ দত্ত, দীপক কুমার সরদার, ব্রজেন ঢালী, সুজানা জলি, তপন কুমার ঘোষ, সুজিত কুমার মন্ডল, উজ্জল দাস, সুদীপ্ত মল্লিক, কৌশল্যা রায়, ইঞ্জিনিয়ার মানষ মন্ডল, রমেন রায়, অমিত মল্লিক, জীবন কুমার মন্ডল, সরোজিৎ ঘোষ দেবেন, বিকাশ মিত্র, তপন কুমার মন্ডল, দেবদাস বিশ্বাস, চন্দ্রজিৎ বৈরাগী, বিশ্বজিৎ সাধু, প্রভাস চন্দ্র মন্ডল, সন্দীপ চট্টপাধ্যায়, নিলোৎপল নিলয়, রাজু কুমার দাস, বীরেশ্বর মন্ডল, মৃনাল দাস, কিশোর মন্ডল, কলিঙ্গ মন্ডল ও গৌর বিশ্বাস প্রমুখ।।