UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

স্কুল শিক্ষার্থীদের করোনা টিকার নিবন্ধন শুরু

usharalodesk
অক্টোবর ১৬, ২০২১ ২:১৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : করোনা ভাইরাসের সংক্রমণ রোধে স্কুল ছাত্র-ছাত্রীদেরকে টিকার আওতায় আনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ উপলক্ষে জন্ম সনদের মাধ্যমে স্কুল শিক্ষার্থীদের সুরক্ষা অ্যাপে শুরু হয়েছে নিবন্ধন কার্যক্রম।

শনিবার (১৬ অক্টোবর) সকাল থেকে শিক্ষার্থীরা এই অ্যাপের মাধ্যমে টিকা গ্রহণের জন্ম নিবন্ধন করতে পারছেন। ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীরা নিবন্ধন করার সুযোগ পাচ্ছেন।

পরীক্ষামূলকভাবে এই টিকা নেওয়া স্কুল-শিক্ষার্থীদেরকে ১০ থেকে ১৪ দিনের পর্যবেক্ষণ শেষ হবে। তারপর সারাদেশের ২১টি কেন্দ্রে শিশু-কিশোরদের টিকাদান কার্যক্রম শুরু হবে। শুক্রবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. নাজমুল ইসলাম এ তথ্যটি নিশ্চিত করেন।

তিনি বলেন, জন্ম সনদ দিয়ে শিক্ষার্থীদের নিবন্ধন কার্যক্রম উন্মুক্ত হয়েছে। শনিবার থেকে সুরক্ষা অ্যাপ ও ওয়েবসাইটে এই নিবন্ধন করা যাবে। যাদের নাম স্কুলের মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয় হয়ে আইসিটি মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে, তারাই এ নিবন্ধন করতে পারবে।

অপর দিকে, পরীক্ষামূলক করোনা টিকা কার্যক্রমের আওতায় মানিকগঞ্জের কয়েকটি স্কুলের ১২ থেকে ১৭ বছর বয়সী ১২০ শিক্ষার্থীকে ফাইজার বায়োএনটেকের ভ্যাকসিন দেওয়া হয়েছে। এই কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

(ঊ/আ-আরএম)