UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হিলিতে পেঁয়াজের কেজি ১৮ টাকা

usharalodesk
মার্চ ১৪, ২০২২ ১১:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : একদিনের ব্যবধানে দিনাজপুরের হিলি স্থলবন্দরের খুচরাবাজারে আবারও কমেছে সব ধরনের পেঁয়াজের দাম।ভারতীয় পেঁয়াজ দুই থেকে চার টাকা কমে সোমবার কেজিপ্রতি প্রকারভেদে বিক্রি হচ্ছে ১৮-২০ টাকায়, যা রোববার বিক্রি হয়েছিল ২২ টাকা দরে।অন্যদিকে দেশি পেঁয়াজ ৩ টাকা কমে বিক্রি হচ্ছে ২৫ টাকা দরে। আমদানি বৃদ্ধির কারণে কমেছে দাম বলছেন ব্যবসায়ীরা।

সোমবার সকালে হিলিবাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।পেঁয়াজ কিনতে আসা মুশফিকুর রহমান জানান, এক সপ্তাহের ব্যবধানে হিলির কাঁচাবাজারে কমেছে পেঁয়াজের দাম। গত সপ্তাহে পেঁয়াজ কিনেছিলাম ৩৫ টাকা দরে। আজ কিনলাম ১৮ টাকায়। দাম কমেছে সেই জন্য বেশি করে কিনলাম। সব সময় যদি ২০ টাকার নিচে প্রতি কেজি পেঁয়াজের দাম থাকত, তা হলে আমাদের মতো সাধারণ মধ্যবিত্ত মানুষগুলোর জন্য অনেক সুবিধা হতো।

হিলি বাজারের পেঁয়াজ বিক্রেতা শাহাবুল ইসলাম জানান, ভারত থেকে বেশি পরিমাণ পেঁয়াজ আমদানির কারণেই কমতে শুরু করেছে দাম। সোমবার প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৮২০ টাকার মধ্যে। আগের থেকে ক্রেতা অনেক বেশি। অল্প দামে কিনে অল্প লাভে বিক্রি করছি আমরা।হিলি কাস্টমসের তথ্যমতে, রোববার ভারতীয় ৩৮ ট্রাকে এক হাজার ১০৪ টন পেঁয়াজ আমদানি হয়েছে হিলি স্থলবন্দর দিয়ে।

ঊষার আলো-এসএ