UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হোসেন আহমেদ কচি ছিলেন আপসহীন ও স্পষ্টবাদী মানুষ

koushikkln
সেপ্টেম্বর ৩০, ২০২২ ৯:০৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : অন্যায়ের বিরুদ্ধে আপসহীন ও স্পষ্টবাদী মানুষ ছিলেন হোসেন আহমেদ কচি। আমৃত্যু তিনি গণতন্ত্র ও সুশাসনের জন্য কাজ করে গেছেন। খেলোয়াড় হিসেবেও ছিলেন অনন্য। তাঁর মিষ্টিভাষি আলাপচারিতা ও বন্ধুদের সাথে সম্পর্ক তাকে অমর করে রাখবে। হোসেন আহমেদ কচির শোকসভায় বক্তারা এসব কথা বলেন।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকালে ২৭ নং ওয়ার্ড কাউন্সিল মিলনায়তনে আমরা বন্ধুমহল এর আযোজনে সরকারি মজিদ মেমোরিয়াল সিটি কলেজের সাবেক ছাত্রনেতা, সাবেক ফুটবল খেলোয়াড় ও ব্যবসায়ি হোসেন আহমেদ কচি স্মরণে শোকসভা ও দোয়া মহফিল অনুষ্টিত হয়। শোকসভায় সভাপতিত্ব করেন খুলনা সিটি কর্পোরেশনের ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর ও কচির ঘনিষ্টবন্ধু জেড এ মাহমুদ ডন। সভা পরিচালনা করেন সাংবাদিক মহেন্দ্রনাথ সেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা অসীম আনন্দ দাস, সরকারি ফকিরহাট মহিলা কলেজের অধ্যাপক দেবদুলাল বসু, সিপিবির মহানগর কমিটির সভাপতি মিজানুর রহমান বাবু, ৩০নং ওয়ার্ড আওয়মীলীগের সভাপতি ফেরদাউস হোসেন লাবু, ২৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান শিকদার রাজু,মোঃ মামুম হায়দার, বীর মুকিবতযোদ্ধা কিংশুক রায়, সাংবাদিক আনিস উদ্দিন, রোটারিয়ান আশীষ দে, শেখ মনিরুল ইসলাম, শিক্ষক নেতা প্রদীপ কুমার দাশ, মোঃ জাকির হোসেন, দীন মোহাম্মদ,মোঃ শামীম-আল-আজাদ, আব্দুল্লাহেল আজম,মুরাদ আহমেদ, শেখ আব্দুস সালাম, মোঃ মনির হোসেন, মলয় কুমার সেন, মোঃ আনিসুর রহমার দুলু,শেখ সেলিম টিটো,মোঃ মোরশেদ আলম মিঠু, মোঃ মনিরুল ইসলাম শিমুল,ওয়াহিদুর রেজা বিপলু,রফিকুল ইসরাম মিন্টু,মোঃ মোজাহার হোসেন মুজু, মোঃ সাইদুজ্জামান, কাজী ইফতেখারুল হাসান,শাহ মোঃ ওয়াহিদুজ্জামান, মোঃ আনিছুর রহমান মিন্টু,উজ্জ্বল কুনউ,হায়দার আলী,মোঃ ইদ্রি আমিন ইজাদার, এ রশিদ, এস এম ইব্রহিম আহমেদ প্রমুখ ।

সভায় বক্তারা বলেন, কচি যা সত্যি মনে করতেন, তা বলেছেন। সত্যনিষ্ঠ এই ব্যক্তিত্ব মানুষের জন্য সাহসী ভূমিকা রেখেছেন। হোসেন আহমেদ কচি বহুমাত্রিক ব্যক্তিত্বের অধিকারী ছিলেন। বক্তারা বলেন, কচি সাধারণ জীবন যাপন করতেন, যা বিরল। শোকসভা শেষে কচির স্মরণে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেনে মিস্ত্রিপাড়া বাজার জামে মসজিদের ইমাম মাওলান মোঃ জাকির হুসাইন ।