UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

৪৮ হাজার কোটি টাকা মূল্যের কোম্পানি অথচ নেই কোনও অফিস

usharalodesk
জুন ২৪, ২০২১ ৭:৫১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : জনি বাউফারহাটের অনলাইন কনফারেন্স হোস্টিং প্ল্যাটফরম হোপিন। অল্প দিনে সাফল্যে অন্যন্য উচ্চতায় পৌঁছেছে তার এই কোম্পানি। অবিশ্বাস্য হলেও সত্য যে হাজার হাজার কোটি টাকার এ কোম্পানির নেই কোনও স্থায়ী অফিস। আর তার সব কৃতিত্ব যুক্তরাজ্যের ২৭ বছর বয়সি বিলিয়নিয়ার সিইও জনি বাউফারহাটের। এক প্রতিবেদনে এই খবর প্রকাশ করে এক ব্রিটিশ গণমাধ্যম।

জানা যায়, মাত্র ২ বছরেই কোম্পানির মূল্য গিয়ে দাঁড়ায় প্রায় ৫.৬৫ বিলিয়ন মার্কিন ডলারে (৪.০৫ বিলিয়ন পাউন্ড) যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৮ হাজার কোটি টাকার সমান। বিশাল এ কোম্পানির কর্মী সংখ্যা ৫০০-এর বেশি। তবে তারপরও এর নেই কোনও স্থায়ী অফিস। এমনকি যারা কাজ করেন তাদের অনেকের সাথেই প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জনি বাউফারহাটের সাক্ষাৎও হয়নি।

জানা গেছে, কোম্পানির স্থায়ী কোনও অফিস না থাকার বিষয়টি তেমন একটা আমলেই নেন না জনি। এমনকি তার স্থায়ী কোনও বাড়ি পর্যন্ত নেই। স্পেনের বার্সেলোনায় এয়ারবিএনবির মাধ্যমে ভাড়া নেওয়া অফিস থেকে ডিজিটাল এই যাযাবর জানান, স্থায়ী কোনও অফিস না থাকার ফলে আমরা এমন সব কাজ করতে পারি, যা অন্য কোম্পানিগুলো কখনো করতে পারেনি।

উল্লেখ্য, ২০১৯ সালের ৫ জুন যুক্তরাজ্যে অনলাইন কনফারেন্স হোস্টিং প্ল্যাটফরম হোপিন মাত্র ৬জন কর্মী নিয়ে তার যাত্রা শুরু করেন। তারপর তাদের জন্য আশীর্বাদ হয়ে আসে মহামারী করোনাভাইরাস। ২০২০ সালে হোপিন জাতিসংঘ, ন্যাটো, স্ল্যাক ও ইউনিলিভারের মতো প্রতিষ্ঠানের জন্য প্রায় ৮০ হাজারের বেশি ইভেন্ট হোস্ট করেছে। যা তার কোম্পানিকে সাফল্যের অন্য এক মাত্রা দিয়েছে।

(ঊষার আলো-এফএসপি)