UsharAlo logo
শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

৪ হাজার পুড়িয়া হেরোইনসহ বিক্রেতা গ্রেফতার

usharalodesk
জানুয়ারি ২০, ২০২৩ ৬:৪৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ঢাকার ধামরাইয়ে ৩৫ লাখ টাকা মূল্যের ৪ হাজার ৭০ পুড়িয়া (৪০৭ গ্রাম) হেরোইনসহ রফিকুল বসিলাম নামে এক মাদক কারবারিকে (৫৫) গ্রেফতার করেছে পুলিশ।

ওই মাদক বিক্রেতা কালামপুর পূর্বপাড়া এলাকার মৃত আব্দুস সবুরের ছেলে। পেশায় সে ভ্যানচালক। এর অন্তরালে সে দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছে বলে নিশ্চিত করেছে পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে রাস্তায় ওঁৎ পেতে থেকে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে ধামরাই থানা পুলিশ তাকে আটক করে। ধামরাই পৌরশহরের রথখোরা-কালামপুর-সাটুরিয়া সড়কের কালামপুর সমাজ ও জাতি গঠন (সজাগ) এনজিওর সামনে ভ্যানগাড়ী থেকে তাকে ওই উল্লেখিত পরিমানণ হেরোইনসহ আটক করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়,ধামরাই থানার এসআই মোহাম্মদ নাসির হোসেন গোপন খবরের ভিত্তিতে সঙ্গীয় ফোর্সসহ ওই স্থানে ওঁৎ পেতে থেকে ওই মাদক ব্যবসায়ীকে আটক করে। এব্যাপারে ধামরাই থানার এসআই মোহাম্মদ তৈমুর ইসলাম (বিপি-৮৫০৪০২১০৪৮) বাদী হয়ে মাদক আইনে একটি মামলা দায়োর করেছেন। মামলা নং ৩৬।

আটক ওই বিক্রেতাকে উক্ত মামলায় গ্রেফতার দেখিয়ে ঢাকাস্থ ধামরাই জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়েছে। বিজ্ঞ আদালত ওই মাদক ব্যবসায়ীর ২দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন বলে জানা গেছে।

ধামরাই থানার এসআাই মোহাম্মদ নাসির হোসেন বলেন, গ্রেফতারকৃত মাদক কারবারী রফিকুল ইসলাম রফিক পেশায় একজন রিকশা ভ্যান চালক। এর আড়ালে সে দীর্ঘ দিন ধরে মাদক ব্যবসা করে আসছে। গোপন খবরের ভিত্তিতে উল্লেখিত সময়ে উল্লেখিত স্থানে সঙ্গীয় ফোর্স নিয়ে অবস্থান নেই। মাদকদ্রব্য পাচারের জন্য রিকশা ভ্যান নিয়ে বের হলে আটক জনসমক্ষে আটক করি। এরপর দেহ ও ভ্যান রিকশা তল্লাশী চালিয়ে ৪ হাজার পুড়িয়া যার ওজন ৪০৭গ্রাম হোরোইন জব্দ করি।

এরপর তাকে থানায় নিয়ে আসা হয়। এ ব্যাপারে ধামরাই থানার এসআই মোহাম্মদ তৈমুর ইসলাম বাদী হয়ে তার বিরুদ্ধে মাদক আইনে একটি মামলা দায়ের করেছেন। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে ওই মাদক ব্যবসায়ীকে ৭দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হলে বিজ্ঞ আদালত ২দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। তাকে জিজ্ঞানাবারে মাদক সিন্ডিতেটের অন্যান্যদের নামও পাওয়া যাবে। তাদেরকেও গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

সমাজ থেকে মাদক নির্মূলে সবধরনের ত্যাগ স্বীকার করতে আমি বা বাংলাদেশের পুলিশ বাহিনীর সদস্যরা বদ্ধপরিকর। মাদকমুক্ত সুন্দর সমাজ গঠনে মাদক ও মাদক ব্যবসায়ীদের সঙ্গে কোন প্রকার আপোস নয়। এর বিরুদ্ধে অভিযান চলবেই।