লিন্ডে বিডির লভ্যাংশ কমেছে

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : শেয়ারহোল্ডারদের জন্য ৪২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি লিন্ডে বাংলাদেশ লিমিটেড। ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ।

সোমবার (১৩ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।ডিএসইর তথ্য মতে, বিদায়ী বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৮ টাকা ০৪ পয়সা। এর আগের অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৮০ টাকা ৫৫ পয়সা। আগের বছরের চেয়ে মুনাফা কমেছে।

শেয়ারপ্রতি আয় ৫৫ টাকা ০৪ পয়সা থেকে শেয়ারহোল্ডারদের ৪২০ শতাংশ নগদ অর্থাৎ ৪২ টাকা করে লভ্যাংশ দেবে লিন্ডে বিডি। মুনাফার বাকি অংশ অন্যান্য খাতে ব্যয় করা হবে।

পর্ষদ ঘোষিত এই লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিতে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ১১ মে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২ এপ্রিল।

আলোচ্য সময়ে কোম্পানির এনএভি হয়েছে ৩৯৭ টাকা ৪৪ পয়সা।এর আগের বছর কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ৫৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল। বর্তমানে কোম্পানিটির এক কোটি ৫২ লাখ ১৮ হাজার ৩০০টি শেয়ার রয়েছে।

ঊষার আলো-এসএ