UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পরিদর্শককে লাঞ্ছিত করার ঘটনায় সার্জেন্ট ও টিএসআই ক্লোজড

usharalodesk
মে ৬, ২০২১ ১১:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : বরিশাল জেলা ট্রাফিকের এক পরিদর্শককে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনায় ২ পুলিশ সদস্যকে পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে। বুধবার সার্জেন্ট মো. আসাদ ও টিএসআই আইউব আলীকে ক্লোজের বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ সরদার।
লাঞ্ছিত পরিদর্শক হচ্ছে মো. ফিরোজ। গত ৩০ এপ্রিল সকালে এ ঘটনার পর তাকে বরিশাল পুলিশ হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়।
জেলা ট্রাফিক পুলিশের সূত্র থেকে জানা যায়, সার্জেন্ট মো. আসাদ ও টিএসআই আইউব আলী বরিশাল-কুয়াকাটা মহাসড়কের বাকেরগঞ্জ উপজেলার ব্রিজ সংলগ্ন এলাকায় দায়িত্ব পালন করনের। বোয়ালিয়া দায়িত্বপালন করতে সার্জেন্ট মো. সুজন ও টিএসআই মো. জলিল। ডিউটির স্পট নিয়ে গত ২৯ এপ্রিল ওই ২ গ্রুপের মধ্যে ঝামেলা হয়। তাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে খুব ভোর থেকে গভীর রাত পর্যন্ত ডিউটিতে থেকে যানবাহন থেকে চাঁদাবাজি করার।
বিষয়টি ট্রাফিক ইন্সপেক্টর মো. ফিরোজ জানতে পেরে ঘটনার দিন সকালে ডিউটি স্পটে গিয়ে তাদের ৪ জনের সঙ্গে কথা বলে। এরপর নির্ধারিত সময় ছাড়া ডিউটিতে না আসতে এবং করোনাকালীন সময়ে যানবাহন থেকে চাঁদাবাজি না করার নির্দেশ দেন।
এ নিয়ে সার্জেন্ট আসাদ ও টিএসআই আইউবের সঙ্গে পরিদর্শকের বাকবিতণ্ডা হয়। এর এক পর্যায়ে অভিযুক্তরা ট্রাফিক কর্মকর্তা ফিরোজকে ধাক্কা দেন এবং তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। এতে পরিদর্শক ফিরোজ অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত বরিশাল পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়।
এ ব্যাপারে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ সরদার বলেছেন, সার্জেন্ট মো. আসাদ ও পিএসআই আইউব আলীর বিরুদ্ধে পরিদর্শক ফিরোজকে ধাক্কা দেওয়াসহ বিভিন্নভাবে লাঞ্ছিত করার অভিযোগ পাওয়ায় তাদের পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে। এরপর তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে বিভাগীয় প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঊষার আলো- এম.এইচ)