UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

আগামীকাল থেকে শুরু ঈদুল ফিতরের ছুটি

usharalodesk
মে ১১, ২০২১ ১:৪৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : পবিত্র ঈদুল ফিতরের ছুটি শুরু হচ্ছে আগামীকাল ১২ মে বুধবার থেকে। নিয়মানুযায়ী, রমজান মাস ২৯ দিনে শেষ হলে ৩ দিন আর ৩০ দিনে শেষ হলে ঈদের ছুটি থাকে ৪ দিন। গত ৫ মে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা ঈদের ছুটিতে আবশ্যিকভাবে স্ব স্ব কর্মস্থলে (অধিক্ষেত্রে) অবস্থান করবে।
এর আগে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, এবার ঈদের ছুটি ৩ দিনের বেশি দেওয়া হবে না। আর এ ছুটিতে কর্মস্থলও ত্যাগ করা যাবে না। এ সিদ্ধান্ত সরকারি-বেসরকারি চাকরিজীবী ও শিল্প-কারখানার কর্মরতদের জন্য প্রযোজ্য।
প্রতিমন্ত্রী আরও বলেন, করোনার কারণে এবার ছুটি ৩ দিনই থাকছে। কেউ এর বাইরে ছুটি দিতে পারবে না, এ বিষয়ে সরকারি-বেসরকারি সবক্ষেত্রে নির্দেশনা দেওয়া রয়েছে।
কর্মস্থলে ঈদ করার বিষয়ে নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামও। সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকের পর প্রেস ব্রিফিংয়ে সচিব বলেছেন, ঈদের ছুটি ৩ দিনই থাকছে।
সরকারি অফিস বন্ধ। সেগুলোর বিষয়ে কোনো সিদ্ধান্ত আছে কি না- জানতে চাইলে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, যেগুলো যেভাবে রয়েছে, সেভাবেই থাকবে।
এদিকে কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউ মোকাবিলায় ১৬ মে পর্যন্ত বিধিনিষেধ অব্যাহত থাকবে।

(ঊষার আলো- এম.এইচ)