যাবজ্জীবন কারাদন্ড লঞ্চের লস্কর হত্যা মামলার আসামির

সর্বশেষ আপডেটঃ
42
0

ঊষার আলো প্রতিবেদক : খুলনা জেলা ও দায়রা জজ আদালত লঞ্চের লস্কর আইয়ুব আলী (৪০) হত্যা মামলার এক আসামি মোঃ রায়হান সরদারকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে। সেই সাথে ২৫ হাজার টাকা জরিমানাও করেছে। মঙ্গলবার (২৩ মার্চ) দুপুরে খুলনা জেলা ও দায়রা জজ মো. মশিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।
এ মামলার অপর এক আসামি অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাকে শিশু আদালতে তার বিচারকার্য চলছে। সাজাপ্রাপ্ত আসামি হলেন যশোরের কোতয়ালী থানাধীন চাঁচড়া এলাকার মৃত হাকিম সরদারের ছেলে মোঃ রায়হান সরদার।
জানা গেছে, গত ২০১৯ সালের ৬ অক্টোবর সকাল পৌঁনে ৬টায় কয়রার ভান্ডারপোল এলাকায় লঞ্চটি পৌঁছায়। যাত্রীরা লঞ্চ থেকে নামার সময় দু’জন যাত্রী টিকিট দেখাতে না পারলে জিজ্ঞাস করলে জানায় তারা চালনা থেকে এসেছে। লঞ্চের লস্কর আইয়ুব আলী তখন বলেন যে, তারা খুলনা থেকে এসেছে। বাকবিতন্ডার একপর্যায়ে ক্ষিপ্ত হয়ে রায়হান পকেট থেকে ছুরি বের করে আইয়ুবের পেটে ঢুকিয়ে দিলে লঞ্চের ওপর লুটিয়ে পড়েন তিনি। এক কেরানি এগিয়ে আসলে অপর আসামি তামিম হাসান আকাশ ছুরি বের করে তার ওপরও চড়াও হয়। উপস্থিত জনতা দু’জনকে আটক করে গণধোলাই দিয়ে আমাদি পুলিশ ক্যাম্পে সোপর্দ করেন।
আহত আউয়ুব আলীকে প্রথমে জায়গীর মহল হাসপাতালে ভর্তি করা হয়, পরে অবস্থার অবনতি হলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
পরদিন ওই ঘটনায় লঞ্চ মাস্টার মো. আলমগীর মোল্লা বাদী হয়ে কয়রা থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা একই বছরের ৩০ নভেম্বর আসামী রায়হান সরদারকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

(ঊষার আলো-এমএনএস)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ