খুলনায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচি

সর্বশেষ আপডেটঃ
41
0

খুলনা, ১০ চৈত্র (২৪ মার্চ): মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২১ যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে জাতীয় কর্মসূচির আলোকে খুলনা জেলায়  সরকারিভাবে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ২৬ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে  গল্লামারী শহিদ স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ এবং প্রত্যুষে খুলনা কালেক্টরেট প্রাঙ্গণে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হবে। ঐদিন সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি ভবন ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হবে।
সকাল আটটায় সার্কিট হাউজে খুলনা বিভাগীয় কমিশনার আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করবেন। সকাল ১১টায় নগরীর সিনেমা হলসমূহ এবং দৌলতপুর শহিদ মিনারসহ বিভিন্ন উন্মুক্ত স্থানে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র, প্রামাণ্য চলচ্চিত্র ও দুর্নীতি বিরোধী তথ্যচিত্র প্রদর্শন করা হবে। দুপুর একটায় হাসপাতাল, জেলখানা, বৃদ্ধাশ্রম, এতিমখানা, শিশু সদন ও ভবঘুরে প্রতিষ্ঠানসমূহে বিশেষ খাবার পরিবেশন করা হবে। বিভিন্ন মসজিদে বাদজুম্মা বিশেষ মোনাজাত এবং মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হবে। সুবিধাজনক সময়ে খুলনা শিশু একাডেমি শিশুদের জন্য চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করবে।
২৬ মার্চ সন্ধ্যা সাড়ে ছয়টায় জেলা শিল্পকলা একাডেমিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন বিষয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরিতে সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত মুক্তিযুদ্ধের দুর্লভ ছবি এবং পুস্তক প্রদর্শনী অনুষ্ঠিত হবে। শিববাড়ি মোড়ে বিসিক ভবন চত্বরে ২৬ হতে ২৮ মার্চ প্রতিদিন সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত ক্ষুদ্র ও কুটির শিল্প প্রদর্শনী অনুষ্ঠিত হবে।
খুলনার সব উপজেলাতে দিসবটি উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ