UsharAlo logo
বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাইকগাছা-কয়রাকে গ্রীন ও ক্লিন করা হবে : এমপি বাবু

koushikkln
মার্চ ২৪, ২০২১ ৯:৫৩ অপরাহ্ণ
Link Copied!

মোঃ আব্দুল আজিজ, পাইকগাছা: পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি সুখী-সমৃদ্ধিশালী বাংলাদেশের স্বপ্ন দেখে ছিলেন। কিন্তু স্বাধীনতা বিরোধীরা তার সে স্বপ্ন পূরণ করে যেতে দেয়নি। দেশ এবং দেশের মানুষকে নিয়ে বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখে ছিলেন সে স্বপ্ন পূরণ করছেন তারই যোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বঙ্গবন্ধু ও আওয়ামী লীগ না থাকলে যেমন দেশ স্বাধীন করা হতো না, তেমনি শেখ হাসিনা ও আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে এদেশ কখনো উন্নয়নশীল দেশের তালিকায় স্থান পেতো না। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর প্রারাম্ভে এটি আমাদের গর্বের বিষয়। অনেক দেশ একসময় আমাদের তলাবিহীন ঝুড়ির সাথে তুলনা করতো। এখন বিশ্বের অনেক দেশ বাংলাদেশের অগ্রগতিকে মডেল হিসেবে অনুসরণ করছে। এমপি বাবু বলেন, করোনা কালীন সময়ও শেখ হাসিনার সরকার দেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রেখেছে। সারাদেশের ন্যায় নির্বাচনী এলাকা পাইকগাছা-কয়রার উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। বিএনপি-জামায়াত লুটপাট ছাড়া অত্র এলাকার কোন উন্নয়ন করেনি উল্লেখ করে এমপি বলেন, পৌরসভা প্রতিষ্ঠা ও শ্রেণি উন্নতিকরণ, কলেজ জাতীয়করণ, ব্রীজ কালভার্ট ও শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ সহ অত্র এলাকার সকল উন্নয়ন আওয়ামী লীগ সরকার করেছে। বর্তমানে ১ হাজার কোটি টাকার নদী খনন, ৩৫০ কোটি টাকার প্রধান সড়ক প্রসস্থ ও সরলীকরণ, ১শ কোটি টাকার কৃষি কলেজ প্রকল্প, ৫০ কোটি টাকার পর্যটন কেন্দ্র, ১শ কোটি টাকার পৌরসভার বিশেষ প্রকল্প, নতুন পৌরভবন, উপজেলা পরিষদ ভবন, আধুনিকমানের অডিটরিয়াম সহ শত শত কোটি টাকার উন্নয়ন কাজ চলমান রয়েছে। এমপি বাবু বলেন, আমরা ভবিষ্যৎ প্রজন্মের জন্য পাইকগাছা-কয়রাকে দুর্নীতিমুক্ত গ্রীন ও ক্লিন করতে চাই।
তিনি বুধবার (২৪ মার্চ) সকালে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর পাইকগাছা উপজেলার নতুন অফিস ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, উপ-সহকারী প্রকৌশলী আমিনুল ইসলাম, জেলা যুবলীগনেতা জসিম উদ্দীন বাবু, শামীম সরকার, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, সাংবাদিক ¯েœহেন্দু বিকাশ, কৃষ্ণ পদ মন্ডল, ছাত্রনেতা রায়হান পারভেজ রনি ও অরুন ঢালী। ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে এমপি বাবু দেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া করেন। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মুক্তিযোদ্ধা অজিয়ার রহমান।

উল্লেখ্য, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বর্তমান যেখানে কার্যালয় রয়েছে সেখানেই ৪৪ লাখ টাকা ব্যয়ে নতুন দ্বিতল অফিস ভবন নির্মাণ করা হচ্ছে। নির্মাণ কাজ বাস্তবায়ন করছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।