UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোংলায় ৪০ লাখ টাকা মূল্যের চোরাই পাইপ ও নৌকাসহ আটক ১

koushikkln
নভেম্বর ৭, ২০২১ ১০:২৫ অপরাহ্ণ
Link Copied!

মোংলা প্রতিনিধি : মোংলার কানাইনগর সংলগ্ন পশুর নদীতে অভিযান চালিয়ে ২৩ পিস এসএস পাইপ ও ২ টি কাঠের নৌকাসহ একজন চোরাকারবারীকে আটক করেছে কোস্টগার্ড পশ্চিম জোন। রবিবার ৭ নভেম্বর রাতে তাকে আটক করা হয়।

কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম হাসানুজ্জামান রবিবার (৭ নভেম্বর) সন্ধ্যায় এ তথ্য জানান।

তিনি বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি বেইজ মংলার একটি টহল দল রবিবার রাতে কানাইনগর সংলগ্ন পশুর নদীতে টহলদানকালে দুটি কাঠের নৌকা দেখতে পায়। বিষয়টি সন্দেহ জনক হওয়ায় নৌকা দুটিতে তল্লাশী শুরু করে কোস্টগার্ড সদস্যরা। এসময় চুরি করে আনা ৩৫০ কেজি ওজনের ২০ ফিটের ২৩ টি এসএস পাইপ জব্দ করা হয়। জব্দকৃত এসএস পাইপের মূল্য ৪০ লাখ ২৫ হাজার টাকা।

আটক চোরাকারবারীর নাম রবিউল ইসলাম (২৮)। সে মোংলার চিলা ইউনিয়নের জাহাঙ্গীর আলমের ছেলে।
জব্দকৃত মালামালসহ আটককৃতের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি আরো বলেন, একটি সংঘবদ্ধ চোরাকারবারী চক্র মোংলা বন্দরের পশুর নদী এলাকায় বিভিন্ন চোরাই পণ্য পাচারের সাথে জড়িত। কোস্টগার্ড পশ্চিম জোন সংঘবদ্ধ চোরাকারবারীদের বিরুদ্ধে নিয়মিত অভিযান অব্যাহত রেখেছে।
এছাড়াও সুন্দরবনের বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।