UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দু’ বছর পর খুলছে বিনোদন কেন্দ্র ওয়ান্ডার ল্যান্ড শিশু পার্ক 

koushikkln
নভেম্বর ৭, ২০২১ ১০:৫৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : প্রায় দু’ বছর বন্ধ থাকার পর খালিশপুরের একমাত্র বিনোদন কেন্দ্র খালিশপুর ওয়ান্ডার ল্যান্ড শিশু পার্ক অবশেষে খুলেছে। গত ২৯ অক্টোবর মেয়র তালুকদার আঃ খালেকের মৌখিক নির্দেশনায় এ পার্কটি খোলা হয় বলে পার্কের ম্যানেজার শেখ মাহাতাব হোসেন জানান।

তিনি জানান, সম্প্রতি খুলনার সকল পার্ক খোলা হলেও খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নিয়ন্ত্রিত এ পার্কটি নানা কারণে খোলা হয়নি। কোলাহলপূর্ণ পার্কের মোড়টি ভুতুড়ে অবস্থা বিরাজ করে। দোকানপাট সব বন্ধ থাকায় অনেকটা জনশূন্যে পরিণত হয় পার্কের মোড়। এলাকার চিত্ত বিনোদনের একমাত্র স্থানটি বন্ধ থাকায় বিনোদন প্রিয় মানুষগুলো হতাশ হয়ে পড়ে। দেরি করে হলেও কেসিসি পার্কটি খোলার অনুমতি দিয়েছে।

তিনি বলেন, বিনোদন প্রেমিকরা অনেকেই পার্ক খোলার ব্যাপারে জানেন না, এ জন্য দর্শক সমাগম নেই বললেই চলে। পার্কের আশপাশের দর্শনার্থী ২/৪ জন করে আসছে। পার্কটি সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শনাথীদের জন্য খোলা রাখা হচ্ছে। বন্ধ থাকার কারণে পার্কটি বন জঙ্গলে পরিপূর্ণ হয়ে পড়েছে। এখন পার্কের বন জঙ্গল পরিস্কার পরিচ্ছন্নের কাজ চলছে। চলছে খেলনা মেরামতের কাজ। এখন পার্কে প্রবেশ মূল্য রাখা হচ্ছে ৭০ টাকা আর গেমসে (খেলনা) চড়ার জন্য মাথা প্রতি রাখা হচ্ছে ৫০ টাকা। পার্কের লেকের পাড়ের গাইড ওয়াল আর পার্কের ভেতরের সড়ক সংস্কারের প্রতিশ্রুতি দিয়েছে কেসিসি। এগুলো করা হলে পার্কটি পুরোপুরি প্রস্তুত হবে বলে তিনি জানান। বিগত দিনে যারা পার্কের কর্মচারি হিসেবে কাজ করতো তাদেরকেই অগ্রাধিকার ভিত্তিতে নিয়োগ দেয়া হচ্ছে। কয়েকটি গেমস সচল আছে ওইগুলো চালানোর জন্য প্রাথমিক পর্যায়ে কয়েকজন কর্মচারি নিয়োগ দেয়া হয়েছে। ধারাবাহিকভাবে বাকীদেরও নিয়োগ দেয়া হবে বলে তিনি জানান।

কেসিসির এষ্টেট অফিসার মোঃ নুরুজ্জামান তালুকদার বলেন, পার্কটি খুলে বনজঙ্গল পরিস্কার করা হচ্ছে। পার্ক খোলার ব্যাপারে মেয়রের নিকট নথি উপাস্থাপন করা হয়েছে। রবিবার (০৭ নভেম্বর) বিকেল পর্যন্ত তাঁর অনুমোদন হয়নি। অনুমোদন হওয়ার পর বিষয়টি তিনি জানাবেন বলে জানান।
উল্লেখ্য, করোনা মহামারি শুরু হলে গত ২০২০ সালের ১৯ মার্চ পার্কটি মেয়রের নির্দেশনা বন্ধ করে দেয়া হয়।