UsharAlo logo
মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেসরকারি পাটকল শ্রমিকদের অনশনসহ তিনদিনের কর্মসূচি ঘোষণা

koushikkln
নভেম্বর ১৯, ২০২১ ৯:১৭ অপরাহ্ণ
Link Copied!

শেখ বদরউদ্দিন : বেসরকারী পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের এক জরুরী সভা শুক্রবার বিকাল ৫ টায় মহসেন জুট মিল শ্রমিক ক্লাবে অনুষ্ঠিত হয় ।

ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের সভাপতিত্বে ও সংগঠনের প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেকের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ও মহসেন জুট মিল ওয়াকার্স ইউনিয়নের সাবেক সাধারন সম্পাদক গোলাম রসুল খান।সভায় বক্তব্য রাখেন মহসেন জুট মিলের শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিল কাজী, আমির মুন্সি, এ্যাজাক্স জুট মিলের শ্রমিক নেতা আজাহার মাদবর, বক্তিয়ার হোসেন, সোনালী জুট মিল শ্রমিক নেতা মোঃ নুরে আলম, সেকেন্দার আলী, লিয়াকত মুন্সি, মোঃ বাবুল খান, লুৎফর রহমান, মোকছেদ শেখ, চান মিয়া, আফিল জুট মিলের শ্রমিক নেতা কাবিলউদ্দিন, নিজামউদ্দিন, জুট স্পিনার্স মিলের শ্রমিক নেতা মোঃ আলাউদ্দিন, মোঃ কেসমত , আবু তালেব প্রমুখ ।

সভা থেকে শ্রমিকদের বকেয়া মুজুরী পরিশোধ সহ ন্যায় সঙ্গত ৬ দফা দাবি আদায়ের লক্ষে ৩ দিনের কর্মসূচি ঘোষণা করা হয় । কর্মসূচির মধ্যে রয়েছে আগামি ২২ নভেম্বর সোমবার সকাল ১০ টায় শিরোমনি জুট স্পিনার্স মিলের প্রধান ফটকের সামনে অনশন কর্মসূচি পালন , ২৪ নভেম্বর বুধবার সকাল ১০ টায় মহসেন জুট মিলের প্রধান ফটকের সামনে অনশন কর্মসূচি পালন , ২৬ নভেম্বর শুক্রবার বিকাল ৩ টায় শিরোমনি শহীদ মিনার চত্তরে শ্রমিক জনসভা । এর মধ্যে যদি শ্রমিকদের ন্যায়সঙ্গত দাবি দাওয়া মেনে নেওয়া না হয় তাহলে শ্রমিক জনসভা থেকে রাজপথ , রেলপথ অবরোধসহ কঠিন কর্মসূচি ঘোষনা করা হবে বলে জানান শ্রমিক নেতারা ।