UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘রাষ্ট্রপতি যে সংলাপ করছেন, আসলে সেটা সংলাপ না’

koushikkln
জানুয়ারি ৩, ২০২২ ৭:৪০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : বিএনপির যুগ্মমহাসচিব হাবিবুন নবী খান সোহেল বলেছেন, রাষ্ট্রপতি যে সংলাপ করছেন, আসলে সেটা সংলাপ না। এ সংলাপের মাধ্যমে নতুন কিছু বেহুদা দেখতে পাব। এটা কোনো নির্বাচন কমিশন হবে না। এটা হবে চোর কমিশন।

তিনি সোমবার (০৩ জানুয়ারি) বিকালে নগরীর কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ের সামনে খুলনা মহানগর ও জেলা জাতীয়তাবাদী ছাত্রদল আয়োজিত ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ছাত্র-গণমায়েতে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

হাবিবুন নবী খান বলেন, বেগম খালেদা জিয়া জীবনমৃত্যুর সন্দিক্ষণে। হাসপাতালে খালেদা জিয়ার রক্তক্ষরণ হচ্ছে। এটা খালেদা জিয়ার রক্তক্ষরণ নয়, এটা হচ্ছে গণতন্ত্রের রক্তক্ষরণ। জাতীয়াবাদী ছাত্রদলের নেতাকর্মীদের রাজপথে আন্দোলনের মাধ্যমে গণতন্ত্রকে আবার ফিরিয়ে আনতে হবে।

তিনি বলেন, স্বৈরাচারের সঙ্গে খালেদা জিয়া আপস করেননি। তখন অনেকেই স্বৈরাচারের সঙ্গে আপস করেছে। ১৯৮৬ সালে শেখ হাসিনা বেঈমানী করে নির্বাচনে গিয়েছে; আর নয় বছর খালেদা জিয়া আপসহীনভাবে আন্দোলনের মাধ্যমে স্বৈরাচারের পতন ঘটিয়েছে। সেই নেত্রীকে মিথ্যা মামলায় গ্রেফতার করে তিলে তিলে হত্যা করা হচ্ছে। রাজপথে আন্দোলনের মাধ্যমেই তাকে মুক্ত করে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হবে।

বিএনপির কেন্দ্রীয় কমিটির তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল বলেন, বাংলাদেশে আজ গণতন্ত্র নাই, বাক স্বাধীনতা হরণ করা হয়েছে এবং সর্বোপরি মানবাধিকার কেড়ে নেয়া হয়েছে। এভাবে একটি দেশ চলতে পারে না।
খুলনা জেলা জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি আব্দুল মান্নান মিস্ত্রির সভাপতিত্বে ছাত্র-গণজমায়েতে বক্তৃতা করেন, বিএনপির কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, সুলতান সালাউদ্দীন টুকু, আমিরুল ইসলাম খান আলীম, শামীমুর রহমান শাহীন, আব্দুল কাদের ভুঁইয়া জুয়েল, আশরাফুল হাসান মিন্টু, ছাত্রদলের সহ-সভাপতি পার্থদেব ম-ল, ওমর ফারুক, খুলনা মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক তরিকুল ইসলাম জহির, সদস্য সচিব শফিকুল আলম তুহীন, জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, শেখ আবু হোসেন বাবু প্রমুখ। মঞ্চে উপস্থিত ছিলেন, বিএনপি নেতা রকিবুল ইসলাম বকুল, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কু-ু, জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান প্রমুখ। ছাত্র-গণজমায়েতে প্রধান বক্তা ছিলেন ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।