বোয়ালমারীতে লকডাউনে স্বাস্থ্যবিধি না মেনে দোকান খোলা রাখায় জরিমানা

সর্বশেষ আপডেটঃ
48
0

ঊষার আলো রিপোর্ট : ফরিদপুরের বোয়ালমারীতে লকডাউনের প্রথম দিনে করোনা সংক্রমণ প্রতিরোধে ৩৯ হাজার ২০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সমযে় স্বাস্থ্যবিধি না মানায় ও সরকার ঘোষিত সময় উপেক্ষা করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালিয়ে ২৪ জনকে জরিমানা করা হয়।
৫ এপ্রিল সোমবার সকাল থেকে রাত ৮টা পর্যন্ত সরকার ঘোষিত ৭ দিন লকডাউনের প্রথম দিন এ অভিযান পরিচালিত হয়েছে। আদালত পরিচালনা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক।
আদালত সূত্রে জানা গেছে, উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ বোয়ালমারী পৌরবাজার ও উপজেলার সাতৈর বাজারে ১৩ ব্যবসায়ীকে স্বাস্থ্যবিধি না মানা ও সরকার ঘোষিত নির্ধারিত সময় উপেক্ষা করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯/১৮৮ ধারায় ২৭ হাজার ৩০০ টাকা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক রোগ সংক্রমণ প্রতিরোধ আইনের ২০১৮এর ২৪/২ ধারায় পৌরবাজার ও সহস্রাইল বাজারে ১১ জনকে ১১ হাজার ৯০০ টাকা জরিমানা করেছেন।
এ ব্যাপারে বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ বলেন, নির্দেশনা বাস্তবায়ন করতে লকডাউনের সমযে় অভিযান অব্যাহত থাকবে।

(ঊষার আলো- এম.এইচ)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ