সিকৃবির প্রধান ফটক সংলগ্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) প্রধান ফটক সংলগ্ন অবৈধ দোকানপাট ও স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। আজ বুধবার সকাল দশটায় জেলা প্রশাসন, সিটি করপোরেশন ও মহানগর পুলিশের যৌথ উদ্যোগে এই অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরু হয়। দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক ও ইঞ্জিনিয়ারিং কলেজ সংলগ্ন এলাকায় অবৈধভাবে দোকানপাট নির্মাণ করে ব্যবসা চালিয়ে আসছিল একটি চক্র।

জানা গেছে, অবৈধ এসব দোকানপাটে সন্ধ্যার পর সিলেট নগরীর বিভিন্ন প্রান্ত থেকে তরুণ-তরুণীরা জড়ো হন। এদের মধ্যে এখানে এসে অনেকে মাদকসেবনসহ অনৈতিক কার্যকলাপে জড়িয়ে পড়েন। ফলে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক পরিবেশ বিঘ্নিত হচ্ছিল। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার জন্য বারবার বলা হলেও দোকানদাররা তাতে কর্ণপাত করেননি। বুধবার অভিযান শুরু হওয়ার পর তারা স্বেচ্ছায় মালপত্র সরিয়ে নেয়া শুরু করেন।

এ ব্যাপারে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুল মালেক জানান, করোনাকালে বিশ্ববিদ্যালয় বন্ধকালীন এসব স্থাপনা ও দোকান গড়ে তোলা হয়। এসব স্থাপনার ফলে বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি বিঘ্নিত হচ্ছিল। পাশাপাশি প্রধান ফটক সংলগ্ন এলাকায় হওয়ায় দৃষ্টিকটু লাগছিল। এসব বিষয় বিবেচনায় সরকারি সহায়তায় অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়েছে