UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খুলনাজুড়ে বাড়ছে করোনা শনাক্তের সংখ্যা

usharalodesk
জানুয়ারি ১৭, ২০২২ ২:০২ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : খুলনা বিভাগে বেড়েছে করোনা শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিভাগের ১০ জেলায় ১৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগের দিন রোববার (১৬ জানুয়ারি) শনাক্তের সংখ্যা ছিল ৮৯ জনের।

সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত এক প্রতিবেদন থেকে জানা যায়, খুলনা বিভাগের করোনা শনাক্তের সংখ্যা ১৭৭ জন। এরমধ্যে খুলনা জেলায় সর্বোচ্চ ৫৪ জনের শনাক্ত হয়েছে।

আর যশোরে ৫০ জন, কুষ্টিয়ায় ২৬ জন, ঝিনাইদহে ২১ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া নড়াইলে ৮ জন, চুয়াডাঙ্গায় ৭ জন, সাতক্ষীরায় ৫ জন, বাগেরহাট ৪ জন এবং মাগুরা ও মেহেরপুরে একজন করে করোনা শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদনে আরও জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১৪ হাজার ২৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ৩১৮ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ১৯৫ জন।

শনাক্ত সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ২৮ হাজার ১৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ১৬২ জন। এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮০৯ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৮ জন।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, রোববার রাতে খুলনা মেডিকেল কলেজ পিসিআর মেশিনে ২৮২ জনের করোনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ২০১ জন খুলনা মহানগরী ও জেলার। সবমিলিয়ে ৩১ জনের করোনা পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনা মহানগরী ও জেলার ২৪ জন, বাগেরহাটের ৩ জন, সাতক্ষীরার ২ জন এবং পিরোজপুর ও যশোরের একজন করে শনাক্ত হয়েছে।

জেলা প্রশাসনের মিডিয়া সেলের সূত্রে জানা যায়, করোনাভাইরাসের বিস্তার রোধে স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকরণে রোববার মহানগরীর বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম, দেবাশীষ বসাক ও নূরী তাসমিন ঊর্মি। মোবাইল কোর্ট পরিচালনাকালে মাস্ক না পরা, টিকা সনদ ছাড়া রেস্তোরাঁয় খাবার গ্রহণসহ স্বাস্থ্যবিধি প্রতিপালনে ব্যত্যয় করায় ১৩ মামলায় ৭৯ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়।