খুলনায় পৌঁছেছে দ্বিতীয় ডোজের সোয়া লাখ ভ্যাকসিন

সর্বশেষ আপডেটঃ
36
0

ঊষার আলো প্রতিবেদক : খুলনায় এসে পৌঁছেছে করোনাভাইরাসের দ্বিতীয় ডোজের ভ্যাকসিন। খুলনার সিভিল সার্জন ডা. নেওয়াজ মোহাম্মদ বুধবার (৭ এপ্রিল) দুপুরে এ ভ্যাকসিন রিসিভ করেন।
করোনাভাইরাসের দ্বিতীয় ডোজের ভ্যাকসিন প্রদান করা হবে বৃহস্পতিবার (৮ এপ্রিল) থেকে। এদিন থেকে টিকা নিতে পারবেন তারা, যারা ২৭-২৮ জানুয়ারি ও ৭-৮ ফেব্রুয়ারি প্রথম ডোজ টিকা নিয়েছেন। তারা কোনো এসএমএস না পেলেও টিকা কার্ডসহ নির্ধারিত টিকা কেন্দ্রে গেলেই হবে।
সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, খুলনায় প্রথম ডোজের ভ্যাকসিন নিয়েছেন সর্বমোট ১ লাখ ৬৭ হাজার ৫৫৩ জন। এর মধ্যে ৯৯ হাজার ৩১২ জন পুরুষ এবং ৬৮ হাজার ২৪১ জন নারী। প্রথম ডোজের টিকা নেয়ার ৮ সপ্তাহ পর মোবাইলে ম্যাসেজ পেলে নির্দিষ্ট কেন্দ্রে যেয়ে দ্বিতীয় ডোজের টিকা নিতে টিকার কার্ড নিয়ে যেতে হবে। কোনো কারণে মোবাইলে ম্যাসেজ না পেলেও ৮ সপ্তাহ পূর্ণ হলে নির্দিষ্ট কেন্দ্রে যেয়ে দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করা যাবে। যারা ২৭-২৮ জানুয়ারি ও ৭-৮ ফেব্রুয়ারি প্রথম ডোজ টিকা নিয়েছেন, তারা কোনো এসএমএস না পেলেও নির্ধারিত টিকা কেন্দ্রে টিকার কার্ডসহ নিয়ে যেয়ে বৃহস্পতিবার (৮ এপ্রিল) দ্বিতীয় ডোজ নিতে পারবেন।
এছাড়া প্রথম ডোজের টিকা প্রদানও চলমান রয়েছে। প্রথম ডোজ টিকা নেয়ার জন্য অনলাইন রেজিস্ট্রেশন করতে হবে। নির্ধারিত দিনে নির্ধারিত কেন্দ্রে টিকা নিতে হবে। টিকা কার্ড হারিয়ে গেলে নষ্ট হয়ে গেলে অনলাইন থেকে আবার উঠানো যাবে।
সিভিল সার্জন ডা. নেওয়াজ মোহাম্মদ বলেন, ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ খুলনায় এসে পৌঁছেছে। আজ দুপুর ১ টার ১ লাখ ২৫ হাজার ভ্যাকসিন রিসিভ করেছি। বৃহস্পতিবার (৮ এপ্রিল) থেকে দ্বিতীয় ডোজের ভ্যাকসিন প্রদান করা হবে। যারা প্রথম ডোজ নিয়েছিলো দু’মাস পর তারা এ টিকা নিতে পারবেন।

(ঊষার আলো-এমএনএস)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ