UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসেঞ্জারে গোপন চ্যাটের স্ক্রিনশট নিলেই বিপদ!

usharalodesk
ফেব্রুয়ারি ৩, ২০২২ ১:১১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : ফেসবুক মেসেঞ্জারে কথোপকথনের স্কিনশট নিলেই ঘটতে পারে বিপদ। এ বিষয় সম্প্রতি একটি ব্লগ পোস্টের মাধ্যমে সতর্ক করেছেন ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ।

মার্ক জাকারবার্গ বলেন, মেসেঞ্জারে এক নতুন আপডেট এসেছে। অপরপক্ষ থেকে যদি কোনো ব্যবহারকারীর চ্যাটের স্ক্রিনশট নেওয়া হয়, তাহলে ওই ব্যবহারকারীকে বিষয়টি অবগত করা হবে।

‘মেসেঞ্জারের এন্ড-টু-এন্ড চ্যাটের জন্য নতুন আপডেট আসছে। তাই কেউ যদি ডিস্যাপেয়ারিং মেসেজের স্ক্রিনশট নেয়, তাহলে আপনি একটি নোটিফিকেশন পাবেন,’’ জাকারবার্গ লেখেন। তিনি এ সময়ে তার স্ত্রী প্রিসিলা চ্যানের সঙ্গে একটি আলাপচারিতার স্ক্রিনশটও যুক্ত করেন।

মেসেঞ্জারে গোপন চ্যাটের স্ক্রিনশট নিলেই বিপদ!
সম্প্রতি ফেসবুক মেসেঞ্জারে আরও একটি নতুন আপডেট এসেছে। নতুন আপডেট অনুযায়ী ব্যবহারকারীরা তাদের মেসেজগুলো কিছুক্ষণ পর যেন অদৃশ্য হয়ে যায়, তা নির্ধারণ করে দিতে পারবে।

ইউএসএ টুডে’র প্রতিবেদন অনুযায়ী, ফেসবুক মেসেঞ্জারের নতুন ফিচারটি যুক্তরাষ্ট্রে ব্যবহার করা যাচ্ছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যে ইউরোপের ফেসবুক ব্যবহারকারীরাও এই ফিচারটি উপভোগ করতে পারবে।

এদিকে ফেসবুক মেসেঞ্জারের জন্য এটি নতুন ফিচার হলেও স্ন্যাপচ্যাটসহ কয়েকটি প্রতিদ্বন্দ্বী মেসেজিং প্ল্যাটফর্মে আরও আগে থেকেই এই ফিচারটি ছিল। তাছাড়া মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে অনেক আগে থেকেই এন্ড-টু-এন্ড এনক্রিপশনের ব্যবস্থা ছিল।উল্লেখ্য, নতুন এই আপডেটগুলো মেটার মালিকানাধীন ইনস্টাগ্রামের ক্ষেত্রেও প্রযোজ্য হবে।

ঊষার আলো-এসএ