UsharAlo logo
সোমবার, ৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নারী শ্রমিককে শ্লীলতাহানী : ইডিসিএলের ডিজিএম শফিকুলের বিরুদ্ধে চার্জশিট

pial
মে ৯, ২০২২ ৫:০০ অপরাহ্ণ
Link Copied!

শেখ বদরউদ্দিন, (ফুলবাড়ীগেট) : খুলনা এসেনসিয়াল ড্রাগস লিমিটেড (ইডিসিএল) এর ডিজিএম (এডমিন) মোঃ শফিকুল ইসলাম বারীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে করা মামলায় আদালতে অভিযোগ দাখিল করেছে মামলার তদন্তকারী কর্মকর্তা খানজাহান আলী থানার এস আই রেজোয়ানুল ইসলাম। এর আগে খুলনা এসেনসিয়াল ড্রাগসের ভান্ডার বিভাগের নারী কর্মী শ্রাবনী কেয়া (২৬) বাদী হয়ে গত ২২ ফেব্রুয়ারি নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০(সংশোধীত-২০০৩) খানজাহান আলী থানায় মামলা দায়ের করেন, যার নং ১৩।

২৪ ফেব্রুয়ারি রাত ১০ টার সময় আসামিকে গোপালগঞ্জ এর মুকসুদপুর থানার দক্ষিণ চন্ডিবর্দি, গ্রামের নিজ বাড়ি থেকে আটক করে খানজাহান আলী থানা পুলিশ। আদালতে দায়েরকৃত অভিযোগপত্রের সুত্রে জানা যায়, মামলার বাদী ২০১৯ সালের ৬ ফেব্রুয়ারি খুলনার আটরা গিলাতলা ইউনিয়নের মাত্তমডাঙ্গাস্থ এ্যাসেনসিয়াল ল্যাটেক্স প্লান্ট, উৎপাদন (শ্রমিক) পদে যোগদান করেন।

এক বছর পূর্বে মোঃ শফিকুল বারী ডিজিএম (এডমিন) হিসাবে বগুড়া অফিস থেকে খুলনা এ্যাসেনসিয়াল ল্যাটেক্স প্লান্টে যোগদান করেন। প্রতিষ্ঠানে চাকরিকালীন মোঃ শফিকুল বারী বিভিন্ন কাজের অজুহাতে বাদীর কাছে আসতো এবং কাজের ক্ষেত্রে অফিসের বিভিন্ন জায়গায় দেখা হলে বাদীকে কু-প্রস্তাব দিত। বাদী তাকে সবসময় এড়িয়ে চলতো। গত ১ ফেব্রুয়ারি (মঙ্গলবার) দুপুর ১২টায় বাদী উক্ত প্রতিষ্ঠানের ভান্ডার বিভাগে ষ্টেশনারী শাখায় কাজ করছিলেন। হাতের কাজ শেষ করে বাদী ওয়াশরুমে যাওয়ার সময় ভান্ডার বিভাগে ষ্টেশনারী শাখার কাছ থেকে আসামি বাদীকে দেখামাত্র ডাক দিয়ে, বিভিন্ন অশ্লীল কথাবার্তা বলার একপর্যায়ে একা পেয়ে সামনে থেকে জাপটে ধরে এবং বাদীর শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দিয়া শ্লীলতাহানী করে। মামলার তদন্ত কর্মকর্তা এসআই রেজোয়ানুল ইসলাম জানান, গত ৩১ মার্চ আদালতে এ চার্জশিট দেয়া হয়েছে।

বর্তমানে মোঃ শফিকুল ইসলাম বারী জামিনে রয়েছেন। এ ঘটনায় ঢাকা হেড অফিসের জি এম ইজ্ঞিনিয়ারিং মাহবুব হোসেনকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিলো অধিকতর তদন্তের পর তদন্ত কমিটি নারী কর্মী শ্রাবনী কেয়াকে জাপটে ধরে এবং শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দিয়া শ্লীলতাহানী করার ঘটনার সত্যতা পাওয়া গেছে বলে তদন্ত প্রতিদেন দেয়। এ দিকে খুলনার খানজাহান আলী থানার মাত্তমডাঙ্গা এলাকার অবস্থিত এসেনসিয়াল ড্রাগস লিমিটেড (ইডিসিএল) এ কর্মরত একাধিক নারী শ্রমিক ক্ষোভ প্রকাশ করে বলেন আমরা কর্মক্ষেত্রে চরম নিরাপত্তাহীনতায় ভুগছি শুধুমাত্র চাকরির ভয়ে মুখফুটে কিছু বলতে পারছিনা, আমরা কর্মস্থলে নিজেদের মান সম্মান বজায় রেখেই কাজ করতে চাই। অতিদ্রত অভিযুক্ত খুলনা এসেনসিয়াল ড্রাগস লিমিটেড (ইডিসিএল) এর ডিজিএম (এডমিন) মোঃ শফিকুল ইসলাম বারীর বিরুদ্ধে উর্দ্ধতন কতৃপক্ষকে ব্যবস্থা গ্রহন করার দাবি জানান তারা।

(ঊষার আলো-এফএসপি)