UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

নাম পাল্টেও রক্ষা হলো না : ১৯ বছর র‌্যাবের হাতে ধরা

koushikkln
মে ১০, ২০২২ ৭:৫৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : দীর্ঘ ১৯ বছরের অধিক সময় আত্মগোপনে থাকা মৃত্যুদ-প্রাপ্ত এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-৬ এর সদস্যরা। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (০৯ মে) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে কুমিল্লার দাউদকান্দি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার ফাঁসির আসামি বেলাল ফরাজী বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পূর্ব বহরবুনিয়া গ্রামের মৃত আব্দুল মজিদ ফরাজীর ছেলে। তিনি এ সময় নাম পাল্টে আত্মগোপন করেছিল।

র‌্যাব-৬ এর পরিচালক লে. কর্নেল মুহাম্মদ মুসতাক আহমেদ জানান, মৃত্যুদ-প্রাপ্ত আসামি বেলাল ফরাজী কুমিল্লা জেলার দাউদকান্দি এলাকায় আতœগোপন করেন। তার নামে মামলার হওয়ার পর থেকে তিনি নিজের নাম পরিবর্তন করে চট্টগ্রাম জেলার মীরেরসরাই থানা ও কুমিল্লার দাউদকান্দি থানা এলাকায় দীর্ঘ ১৯ বছরের অধিক সময় দুলাল মিস্ত্রি নামে আত্মগোপন করে ছিলেন।

জানা যায়, ২০০৩ সালের ১৫ জুলাই বাগেরহাট জেলার মোরেলগঞ্জ থানা এলাকায় পূর্ব শত্রুতার জের হিসেবে বেলাল ফরাজীসহ তার সহযোগীরা স্থানীয় জাফর জোয়াদ্দারকে মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে মোরেলগঞ্জ থানায় পর দিন একটি হত্যা মামলা দায়ের করেন। বিচারকার্য শেষে আদালত ২০১৪ সালের ২৬ জুন মামলার আসামিদের মৃত্যুদ-সহ বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন। এরমধ্যে মৃত্যুদ-প্রাপ্ত আসামি বেলাল ফরাজী আত্মগোপনে ছিলেন। বিষয়টি র‌্যাব-৬ এর নজরে আসলে র‌্যাব-৬ (সদর কোম্পানি) এর একটি আভিযানিক দল পলাতক আসামিকে গ্রেফতারে গোয়েন্দা তৎপরতা শুরু করে।