UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভোজ্যতেলসহ নিত্যপণ্যের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি বাসদের 

koushikkln
মে ১০, ২০২২ ১০:৩১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ভোজ্যতেল, চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্য প্রত্যাহার, জনগণের দুর্ভোগ নিয়ে তামাশা বন্ধ, সিন্ডিকেট ও মুজতদারদের শাস্তি এবং গ্রাম-শহরে খাদ্যপণ্যের রেশন ব্যবস্থা চালু করার দাবি জানিয়েছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ, খুলনা জেলা শাখা।

মঙ্গলবার (১০ মে) বিকেল ৫টায় জেলা কার্যালয়ে অনুষ্ঠিত কর্মিসভা থেকে এ দাবি জানানো হয়। জেলা কমিটির আহ্বায়ক জনার্দন দত্ত নাণ্টুর সভাপতিত্বে এবং সদস্য সচিব কোহিনুর আক্তার কণার সঞ্চালনায় কর্মিসভায় বক্তব্য রাখেন সদর থানা কমিটির সমন্বয়ক আব্দুল করিম, সদস্য রেখা বেগম, সোনাডাঙ্গা থানা কমিটির আহ্বায়ক হারুনুর রশীদ, সদস্য ইলিয়াস আকন, মোঃ শহীদ, খালিশপুর থানা কমিটির সদস্য আনোয়ার হোসেন, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম খুলনা জেলা কমিটির সহ-সভাপতি অপর্না মজুমদার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট খুলনা মহানগর কমিটির সদস্য মাহিলা আক্তার আনিকা প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, ভোজ্যতেলের দাম একলাফে লিটার প্রতি ৩৮ টাকা বাড়িয়ে সরকার প্রমাণ করেছে তারা মজুতদার ও বাজার সি-িকেটের সহযোগী। বাস্তবে বাজারে এর চাইতেও বেশি দামে ব্যবসায়ীরা তেল বিক্রী করছে। ঈদের আগে সরকার ইঙ্গিত দেয় ঈদের পর তেলের দাম বাড়ানো হবে। সরকারের এই ইঙ্গিত ব্যবসায়ী মজুতদারদের তেল মজুদ করে বাজারে সংকট তৈরি করতে উৎসাহিত করেছে। সরকারের কাছে হিসাব আছে দেশে তেলের চাহিদা কত এবং কত টন আমদানি হয়েছে। তাহলে বাজারে তেলের সংকট হলো কিভাবে ? সরকারি রাতারাতি তেল ব্যবসায়ীদের পকেটে কয়েকশত কোটি টাকা ঢোকানোর ব্যবস্থা করে দিয়েছে।

নেতৃবৃন্দ আরও বলেন, করোনায় সাধারণ মানুষ কর্ম হারিয়েছে, আয় কমেছে। অথচ সরকার নি¤œ আয়ের মানুষদের আয় বাড়ানোর কোনো উদ্যোগ নেয়নি বরং নিত্যপণ্যের দাম বাড়িয়ে জনগণের নাভিঃশ্বাস তুলেছে। ক্ষমতায় যেতে জনগণের ভোট প্রয়োজন হয়নি বলে সরকারের জনগণের প্রতি কোনো দায়বদ্ধতা নেই। তাই গণবিরোধী এই সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলনের গড়ে তোলার জন্য সকলের প্রতি আহ্বান জানান নেতৃবৃন্দ।