UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভোজ্যতেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে যুব ইউনিয়নের খালি বোতল নিয়ে মিছিল

koushikkln
মে ১১, ২০২২ ১০:২৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ভোজ্যতেলের অসহনীয় মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশ যুব ইউনিয়ন খুলনা জেলা ও মহানগরের যৌথ উদ্যোগে ১১ মে বুধবার বিকেল সাড়ে ৫টায় খালি বোতল নিয়ে নগরীতে এক বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পিকচার প্যালেস মোড়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন যুব ইউনিয়নের কেন্দ্রীয় সদস্য ও জেলা সভাপতি অ্যাড. নিত্যানন্দ ঢালী এবং পরিচালনা করেন মহানগর সভাপতি আফজাল হোসেন রাজু। সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) খুলনা মহানগর সভাপতি কমরেড মিজানুর রহমান বাবু, যুব ইউনিয়নের প্রেসিডিয়াম সদস্য এ্যাড. মোঃ বাবুল হাওলাদার, সিপিবি জেলা সম্পাদকম-লীর সদস্য কমরেড সুতপা বেদজ্ঞ, সোনাডাঙ্গা থানা সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড নিতাই পাল, সাধারণ সম্পাদক কমরেড সঞ্জয় সাহা, সিপিবে নেতা কমরেড কিংশুক রায়, কমরেড জাহানার আক্তারী, কমরেড এস এম চন্দন, কমরেড রঙ্গলাল মৃধা, কমরেড সাইদুর রহমান বাবু, যুবনেতা জামাল হোসেন, উজ্জ্বল বিশ্বাস, ডাঃ গৌরাঙ্গ সমাদ্দার, রামপ্রসাদ রায়, সাগর সরকার, মিঠুন ম-ল, ভবেশ রায়, মৌফারসের আলম লেনিন, মোঃ শাহীন আলম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সরকারের পক্ষ থেকে কেউ বলছেন আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের মূল্য বেশি হওয়ায় আমাদের কিছু করার নেই, আবার কেউ বলছেন ব্যবসায়ীদের বিশ্বাস করে ভুল করেছি। সরকারের পক্ষ থেকে এহেন দায়িত্বজ্ঞানহীন অসহায়ের ন্যায় বক্তব্যে জনগণ হতাশ। প্রকৃতপক্ষে সরকারের ভিতরের একশ্রেণির স্বার্থান্বেষী লুটেরাচক্রের সাথে অসাধু ব্যবসায়ীরা পরস্পর যোগসাজশে অবৈধ সিন্ডিকেট তৈরি করে ভোজ্যতেলের মূল্য অসহনীয়ভাবে বৃদ্ধি করে করেছে। নেতৃবৃন্দ ভোজ্যতেল আমদানীকারদের ও বড় বড় মজুতদারদের আইনের আওয়াতায় এনে সংকট সমাধানে জরুরী পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান সরকারে প্রতি।