কালবৈশাখীসহ বৃষ্টিপাত আজও

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেক্স : ঘূর্ণিঝড় ‘অশনি’ ভারতের অন্ধ্র প্রদেশের উপকূলে গতকাল বৃহস্পতিবার (১২ মে) শেষ হয়েছে । নিম্নচাপের কারণে গত কয়েক দিন থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার রাতে (১২ মে) ও শুক্রবার (১৩ মে) সকালে দেশের উত্তরাঞ্চলের বিভিন্ন জায়গায় কালবৈশাখীসহ বৃষ্টি হয়েছে। রাজধানী ঢাকাতেও ঝড়বৃষ্টি হতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার (১৩ মে) সকালে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশীদ বলেন, সকাল থেকে রংপুর, বগুড়া, পাবনা, রাজশাহীতে কালবৈশাখীসহ বৃষ্টি হয়েছে এবং টাঙ্গাইল, কুমিল্লাতে ঝড় হতে পারে। রাজধানীতেও এ রেশ আসার সম্ভাবনা রয়েছে। কিন্তু গাজীপুরের ওপর দিয়ে তা চলে যেতে পারে। তাই রাজধানীতে ঝড় নাও হতে পারে।

সকাল সাতটায় ঢাকা এবং আশপাশের আগামী ছয় ঘণ্টার পূর্বাভাসে জানিয়েছে, এ সময় আকাশ আংশিক মেঘলা থাকতে পারে ও সাথে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

বজলুর রশীদ আরো বলেন, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত ছিল সৈয়দপুরে ( ৯৮ মিলিমিটার)। রাজধানীতে ১৪ মিলিমিটার, টেকনাফে ৪৬ ও তেঁতুলিয়ায় ৪৭ মিলিমিটার।

(ঊষার আলো-এসএইস)