UsharAlo logo
মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নারীকর্মীর শ্লীলতাহানী : ইডিসিএলের ডিজিএম এডমিন বগুড়ায় বদলি

koushikkln
মে ১৫, ২০২২ ৭:২৪ অপরাহ্ণ
Link Copied!

ফুলবাড়ীগেট (খুলনা) প্রতিনিধি : খুলনা এসেনসিয়াল ড্রাগস লিমিটেড (ইডিসিএল) এর ডিজিএম (এডমিন) মোঃ শফিকুল ইসলাম ভান্ডার বিভাগের নারী কর্মী (২৬) কে শ্লীলতাহানীর ঘটনায় বগুড়া বদলী করা হয়েছে। গত ১ ফেব্রুয়ারি দুপুরে এক নারীকর্মীকে ওয়াশরুমে যাওয়ার সময় ভান্ডার বিভাগে স্টেশনারী শাখার কাছ থেকে বিভিন্ন অশ্লীল কথাবার্তা বলার একপর্যায়ে একা পেয়ে সামনে থেকে জাপটে ধরেন এবং শরীরের বিভিন্নস্পর্শকাতর স্থানে শ্লীলতাহানী করেন। এ ঘটনায় ওই নারী গত ২২ ফেব্রুয়ারি নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ (সংশোধীত-২০০৩) খানজাহান আলী থানায় মামলা দায়ের করেন। গত ৩১ মার্চ বারীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে করা মামলায় আদালতে অভিযোগ দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা খানজাহান আলী থানার এস আই রেজোয়ানুল ইসলাম।

এক বছর পূর্বে মোঃ শফিকুল বারী ডিজিএম (এডমিন) হিসাবে বগুড়া অফিস থেকে খুলনা এ্যাসেনসিয়াল ল্যাটেক্স প্লান্টে যোগদান করেন। এর পর থেকেই তার বিরুদ্ধে একাধিক মহিলাকে কু-প্রস্তাব দেওয়ার অভিযোগ ওঠে । এ ঘটনায় ঢাকা হেড অফিসের জি এম ইজ্ঞিনিয়ারিং মাহবুব হোসেনকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিলো অধিকতর তদন্তের পর তদন্ত কমিটি নারী কর্মী শ্রাবনী কেয়াকে জাপটে ধরে এবং শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দিয়া শ্লীলতাহানী করার ঘটনার সত্যতা পায়। যার কারণে উর্দ্ধতন কতৃপক্ষের নির্দেশে গত ১২ মে অভিযুক্ত মোঃ শফিকুল ইসলাম বারিকে খুলনা এ্যাসেনসিয়াল ল্যাটেক্স প্লান্ট থেকে বগুড়াতে ষ্টোর শাখায় বদলী করা হয়েছে । ১৫ মে রবিবার তিনি বগুড়া এসেনসিয়াল ড্রাগস লিমিটেড এ যোগদান করেন ।

এদিকে খুলনার খানজাহান আলী থানার মাত্তমডাঙ্গা এলাকার অবস্থিত এসেনসিয়াল ড্রাগস লিমিটেড (ইডিসিএল) এ কর্মরত নারী শ্রমিকরা মোঃ শফিকুল ইসলাম বারির বদলির খবরে শস্তি ফিরে পেয়েছে । তবে প্রতিষ্ঠানে কর্মরত একাধিক কর্মকর্তা , কর্মচারী,ও উৎপাদন কর্মিরা তাকে চাকরি হতে অপসারন না করে শুধুমাত্র কদলী করেছে , অতিদ্রত অভিযুক্ত মোঃ শফিকুল ইসলাম বারীর বিরুদ্ধে উর্দ্ধতন কর্তৃপক্ষকে চাকরী হতে অপসারনের দাবি জানান নাম প্রকাশ না করার শর্তে একাধিক ব্যক্তিরা জানান শফিকুল ইসলাম বারি এর আগেও এসেনসিয়াল ড্রাগস লিমিটেড এর বিভিন্ন শাখাতে কর্মরত একাধিক নারী কর্মিদের বিভিন্নভাবে যৌনহয়রানি করার অভিযোগ রয়েছে ।