UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোনার দামে রেকর্ড : ৮২ হাজার ছাড়ালো

koushikkln
মে ২১, ২০২২ ১০:২৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : চার দিনের ব্যবধানে আবারও বাড়লো সোনার দাম। এবার ভালো মানের সোনার দাম প্রতি ভরিতে রেকর্ড পরিমাণ অর্থাৎ ৪ হাজার ১৯৬ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।
শনিবার (২১ মে) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের স্বাক্ষর করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রবিবার (২২ মে) থেকে সারাদেশে নতুন দাম অনুযায়ী সোনা কেনাবেচা করা হবে।

আন্তর্জাতিক বাজারে সোনার দাম বাড়তি থাকায় দেশের বাজারেও বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি। ফলে দেশে প্রতি ভরির সোনার দাম বেড়ে দাঁড়াবে ৮২ হাজার ৪৬৪ টাকা। যা এতদিন ছিল ৭৮ হাজার ২৬৫ টাকা। এর আগে, গত ১৮ মে প্রতিভরি সোনার দাম ১৭৫০ বাড়ানোর সিদ্ধান্ত নেয় সংগঠনটি।

বাজুসের নতুন সিদ্ধান্ত অনুযায়ী বুধবার (১৮ মে) থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনায় খরচ পড়বে ৮২ হাজার ৪৬৪ টাকা। ২১ ক্যারেটের খরচ পড়বে ৭৮ হাজার ৭৩২ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম পড়বে ৬৭ হাজার ৫৩৪ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম পড়বে ৫৬ হাজার ২২০ টাকা।

তবে রূপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার দাম নির্ধারণ করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রূপার দাম পড়বে ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকায় কেনাবেচা হবে।