UsharAlo logo
রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ে শুরু হলো ভোটার তালিকা হালনাগাদের কাজ

pial
মে ২৫, ২০২২ ১১:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : ঠাকুরগাঁও সদর উপজেলায় প্রথম পর্যায়ে গত ২০ মে হতে বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হয়ছিল। এবার আগামী ৩ বছরের মধ্যে যারা ভোটার হওয়ার যোগ্য, তাদের তথ্য সংগ্রহ করা হবে। সে হিসাবে ২০০৭ সালের ১ জানুয়ারি বা তার আগে যাদের জন্ম, এ হালনাগাদ কার্যক্রমে তাদের তথ্য সংগ্রহ করা হবে।

বুধবার (২৫ মে) সদর উপজেলাধীন ৮নং রহিমানপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে তথ্য সংগ্রহের কাজ শুরু হয়। এ সময় সাধারণ মানুষের অনেক ভীড় লক্ষ্য করা যায় ভোটার হওয়ার জন্য। ভোটার তালিকায় নিজের নাম তোলার জন্য সবাই উৎসুকভাবে অংশগ্রহণ করছেন।

ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্তির জন্য ১৭ ডিজিটের অনলাইন জন্মনিবন্ধন সনদ, শিক্ষাগত যোগ্যতার সনদ (প্রযোজ্য ক্ষেত্রে), মা-বাবার জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও ইউটিলিটি (পানি, বিদ্যুৎ, গ্যাস) বিলের কপি প্রয়োজন।।

জেলা নির্বাচন অফিসার সফিকুল ইসলাম বলেন, নির্বাচন কমিশনের উদ্দেশ্য হচ্ছে একজন যোগ্য ভোটারও যেন ভোটার তালিকা থেকে বাদ না পরে। সে লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি। তথ্য সংগ্রহকারী ও সুপারভাইজারেরা নিরলস ভাবে পরিশ্রম করে সঠিক ভাবে কাজ করছে। আমরা কাজগুলো মনিটরিং করছি। আমরা আশা করছি আমাদের হালনাগাদ কার্যক্রম ভালোভাবে সম্পন্ন হবে।

(ঊষার আলো-এসএইস)