UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বেনাপোলে ৩০ কোটির টাকার ভারতীয় পণ্য জব্দ

pial
মে ২৫, ২০২২ ১২:২১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট: বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে গত ১০ মাসে ভারত থেকে আসা ল্যাগেজপার্টি নামধারী পাসপোর্ট যাত্রীদের ব্যাগ তল্লাশি করে মোট ৩০ কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ করেছে কাস্টমস কর্মকর্তারা। এসকল পণ্যের মধ্যে রয়েছে শাড়ি, চকলেট, প্রসাধনী পণ্য, ওষুধ, মদ, অলঙ্কার, ফেব্রিকস, কম্বল, যন্ত্রাংশ, জুতা, মোবাইল ইত্যাদি।

বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার মো. আজিজুর রহমানের নির্দেশে যুগ্ম কমিশনার আ: রশিদ মিয়া গত ১০ মাসে ভারত থেকে আসা পাসপোর্ট যাত্রীদের ব্যাগ তল্লাশি করে এসকল পণ্য জব্দ করেছেন। পণ্য জব্দের ঘটনার উপর ভিত্তি করে ১ হাজার ৬১৩টি বিভাগীয় মামলা দায়ের করেছেন কাস্টমস কর্মকর্তারা।

কাস্টমস সূত্র থেকে জানা যায়, ব্যাগে রুলস’র বহির্ভূত পণ্য এনে একটি চক্র অনেকদিন ধরেই সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে আসছিল। যুগ্ম কমিশনার আ: রশিদ মিয়া বেনাপোলে যোগদানের পরই তিনি চেকপোস্টে রাজস্ব ফাঁকি রোধে কঠোর ভূমিকা গ্রহণ করেছেন। ফলে ৩০ কোটি টাকার রাজস্ব আয় করা সম্ভব হয়েছে।

বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার আ: রশিদ মিয়া বলেন, সরকারি রাজস্ব আহরণে চোরাচালান প্রতিরোধে কাজ করছে কাস্টমস কর্মকর্তারা। অনেকদিন ধরেই বেনাপোল কাস্টমস চেকপোস্ট অরক্ষিত ছিল, এখান থেকে সরকারের কোনো রাজস্ব আয় ছিল না। বর্তমানে আমরা রাজস্ব আয়ের ক্ষেত্রে শূণ্য টলারেন্স নীতি গ্রহণ করেছি।

(ঊষার আলো-এসএইস)