UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারত থেকে রোহিঙ্গা প্রবেশ করতে চাইলেই করা হবে পুশব্যাক

pial
মে ২৭, ২০২২ ৬:১০ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেক্স : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ভারত থেকে কোনো রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করতে চাইলেই তাদের পুশব্যাকের নির্দেশ দেওয়া হয়েছে। বর্ডার গার্ডের বাংলাদেশী সদস্যরা তাদের ভারতে পাঠিয়ে দেবে।

বৃহস্পতিবার (২৬ মে) রাতে ‘বলপ্রয়োগে বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের সমন্বয়, ব্যবস্থাপনা ও আইনশৃঙ্খলা সম্পর্কিত জাতীয় কমিটি’র সভা শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে এ সকল কথা বলেন তিনি। রাত সাড়ে ৮টার দিকে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে শুরু হওয়া এ সভা শেষ হয় রাত ১১টায়।

সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গারা মাদক ব্যবসাসহ নানা অপকর্মে জড়িয়ে পড়ছে। এছাড়াও রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তা বেষ্টনী আরো জোরদার করতে হবে, যাতে প্রয়োজন ছাড়া রোহিঙ্গারা ক্যাম্পের বাইরে না যেতে পারে। আর যারা ক্যাম্পের বাইরে গেছে তাদের ক্যাম্পে ফিরিয়ে আনতে হবে।

তিনি আরো বলেন, ক্যাম্পের ভেতর ও বাইরে যারা ইয়াবা, আইস বা মাদক ব্যবসা করছে তাদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আখতার হোসেন, পুলিশের মহাপরিদর্শক ড. বেনজির আহমেদ, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল শাকিল আহমেদ, কক্সবাজার ত্রাণ এবং রোহিঙ্গা প্রত্যাবাসন কমিশনার শাহ রেজোয়ান হায়াত ও কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধি উপস্থিত ছিলেন সভায়।

(ঊষার আলো-এসএইস)