UsharAlo logo
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সীতাকুণ্ড ট্রাজেডিতে জীবন দিলেন খুলনার ছেলে ফায়ার ফাইটার শাকিল

koushikkln
জুন ৫, ২০২২ ১১:৪২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক :  চট্টগ্রামের সীতাকুণ্ড বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডে উদ্ধার অভিযানে নিহত হয়েছেন খুলনা ছেলে ফায়ার ফাইটার শাকিল তরফদার।

রবিবার (০৫ জুন) তিনি কর্মরত অবস্থায় সেখানে মারা যান। শাকিল তরফদার খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলার সুখদাঁড়া গ্রামের সাত্তার তরফদারের ছোট ছেলে। এ ঘটনায় তাঁর বাড়িতে শোকের ছায়া নেমে এসেছে। তবে আগুনযোদ্ধার এমন শহিদী আত্মত্যাগে শ্রদ্ধা জানাচ্ছেন খুলনার সাধারণ মানুষ। তিনিসহ সকল নিহতের বিদেহী আত্মার শান্তি কামনা করছে খুলনাবাসী।

 

শাকিলের শোকাহত মা-বাবা – ছবি সংগৃহিত

সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণ ও অগ্নিকা-ের ঘটনায় এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের সাতকর্মীসহ ৪৯ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। পাশাপাশি আহত হয়েছে দেড় শতাধিক। তাদের বেশির ভাগই চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।
রবিবার (০৫ জুন) সন্ধ্যায় চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী মৃতের সংখ্যা বেড়ে ৪৯ জন হওয়ার বিষয়টি জানিয়েছেন। এর আগে ৪৩ জনের মৃত্যুর খবর দিয়েছিলেন তিনি।

ফায়ার সার্ভিসের অগ্নিদগ্ধ ১৪ সদস্য ও একজন অবসরপ্রাপ্ত সেনা সদস্যকে সম্মিলিত সামরিক হাসপাতাল থেকে বিমানবাহিনীর হেলিকপ্টারযোগে ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়েছে।
শনিবার (০৪ জুন) রাতে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনা ঘটে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসংলগ্ন সীতাকু-ের শীতলপুর এলাকায় ৭০ কানি জায়গার ওপর কনটেইনার ডিপোটি অবস্থিত।