UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

স্যার পি সি রায়ের ৭৮তম মহাপ্রয়াণ দিবসে স্মৃতি সংসদের আলোচনা

koushikkln
জুন ১৫, ২০২২ ১০:৫৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বরেণ্য শিক্ষাবিদ, জগদ্বিখ্যাত বিজ্ঞানী ও দার্শনিক স্যার আচার্য প্রফুল্ল চন্দ্র রায়ের ৭৮তম মহাপ্রয়ান দিবস উপলক্ষে আলোচনা ও প্রবন্ধ পাঠ অনুষ্ঠান ১৫ জুন ২০২২ তারিখ বিকেল ৫টায় উমেশ চন্দ্র পাবলিক লাইব্রেরি মিলনায়তনে স্যার পি সি রায় স্মৃতি সংসদের সভাপতি ডা. মুহাম্মদ কওসার আলী গাজীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী রফিকুল আলম সরদার ও য্গ্মু সম্পাদক মোঃ শরীফুল ইসলামের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা স ম বাবর আলী এ্যাডভোকেট, উমেশ চন্দ্র পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক প্রফেসর আনোয়ারুল কাদির, সরকারি আযম খান কমার্স কলেজের উপাধ্যক্ষ প্রফেসর অশোক কুমার ঘোষ, খুলনা জজ কোর্টের অতিরিক্ত পিপি এ্যাড. হেমন্ত সরকার, খুলনা সাহিত্য মজলিসের সভাপতি শাহীনা বাবর।

প্রবন্ধ উপস্থাপনা করেন সরকারি পাইওয়ানিয়ার মহিলা কলেজের ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ মোকাররম হোসেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্মৃতি সংসদের সহ-সভাপতি গাজী অহিদুজ্জামান খোকন, য্গ্মু সম্পাদক জি এম ইউনুস আলী, বাসুদেব দাশ, এম ডি আশরাফ হোসেন, অধ্যাপক মোঃ হুমায়ুন কবির, মোঃ রাশেদ রানা, শেখ মনিরুল ইসলাম মনি, এস এম নাজমুল হক, শেখ মাইনুল ইসলাম জুয়েল, মিনতি রায়, এড. শারমিন মারিয়া মুক্তি, সুমি আক্তার, এস এম মাহাদী হাসান, সুমাইয়া চৈতী, মোঃ নাজমুল ইসলাম প্রমুখ।
নেতৃবৃন্দ নির্মাণাধীন পাইকাগাছা কৃষি কলেজকে জগদ্বিখ্যাত বিজ্ঞানী স্যার আচার্য প্রফুল্ল চন্দ্র রায়ের নামে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন, স্যার আচার্য প্রফুল্ল চন্দ্র রায়ের জীবনী এবং অবদান বিভিন্ন শ্রেণির পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করে ভবিষ্যৎ প্রজন্মকে এই নিবেদিতপ্রাণ মণীষীকে জানার সুযোগ করে দেয়ার জন্য সরকারের প্রতি আহŸান জানান।