UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বৃহত্তর আমরা খুলনাবাসীর সাংষ্কৃতিক অনুষ্ঠান

koushikkln
জুন ২৩, ২০২২ ১০:৫৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : দেশের বৃহত্তর অবকাঠামো স্বপ্নের পদ্মা বহুমুখি সেতু উদ্বোধন করায় বৃহত্তর আমরা খুলনাবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বক্তরা বলেন, বাগেরহাটে ঐতিহাসিক ষাটগুম্বুজ ও খানজাহান আলী মাজার আধুনিকায়ন এবং পৃথিবীর শ্রেষ্ঠ ম্যানগ্রোভ সুন্দরবনকে আধুনিক পর্যাটন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হলে দেশী-বিদেশী পর্যাটক বাড়বে, নতুন কর্মসংস্থান সৃষ্টি হবে। পদ্মা সেতুর ফলে দেশের দ্বিতীয় সামদ্রিক বন্দর মোংলা ও পায়রা বন্দরের গতি বাড়বে, স্থল বন্দর ভোমরা ও বেনাপোল এর দূরত্ব কমে যাওয়ায় পরিবহন খরচ কম হবে।

খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার দু’কোটি মানুষের প্রাণের দাবি দেশের স্বাধীনতার পর এই প্রথম সবচেয়ে বড় অবকাঠামো সোয়া ৬ কিলোমিটার স্বপ্নের পদ্মা বহুমুখি সেতু বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৫ জুন উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রীর নিরলস প্রচেষ্টা, দৃঢ় মনোবল ও নিজস্ব অর্থায়নে তৈরী পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে দিনটি স্বরণীয় করে রাখতে বৃহত্তর আমরা খুলনাবাসীর উদ্যোগে সাংষ্কৃতিক অনুষ্ঠানে বক্তরা এসব কথা বলেন। বৃহস্পতিবার (২৩ জুন) বিকেল ৪টায় নগরীর রয়েল চত্ত্বরে অনুষ্ঠিত সাংষ্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন খুলনা জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশীদ। অনুষ্ঠানে বক্তরা আরও বলেন, এ অঞ্চলের মানুষের জীবন যাত্রার মান আরো বৃদ্ধি পাবে। আর এসব কিছু সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক দিক-নির্দেশনার ফলে। তাঁর দৃঢ় মনোবল, বলিষ্ঠ নেতৃত্ব ও দূরদর্শিতা ছাড়া এই সেতু নির্মাণ সম্ভব হতো না। এখনই প্রয়োজন বিমান বন্দরের কাজ দ্রুত শুরু করা, বিমান বন্দর চালু হলে এ অঞ্চলে বিদেশী বিনিয়োগ বাড়বে। পাশাপাশি মোংলার আকরাম পয়েন্টে সমুদ্র বন্দর হলে পন্য আমদানী-রপ্তনীতে খরচ কমবে। দ্রুত আকরাম পয়েন্টে গভীর সমুদ্র বন্দর স্থাপনের দাবি জানান নেতৃবৃন্দ।

বৃহত্তর আমরা খুলনাবাসীর সহ-সভাপতি ডা. সৈয়দ বাবলু’র সভাপতিত্বে এবং প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এস এম মাহবুবুর রহমান খোকন এর পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এডভোকেট খুদরত ই খোদা, সংগঠণের সহ-সভাপতি মাজেদা খাতুন, ডা. আব্দুস সালাম ও শেখ হেদায়েত হোসেন হেদু, যুগ্ম-সম্পাদক মোহাম্মদ আলী ও এম এম জলিল, সাংগঠনিক সম্পাদক শাকিল আহমেদ রাজা, দপ্তর সম্পাদক কামরুল ইসলাম ভুট্রো, ক্বারী শরিফ মিজানুর রহমান, শেখ শহিদুল ইসলাম, আলহাজ্ব তাহেরুল আলম, মো. শফিকুল ইসলাম অভি, মো. জাহিদুল ইসলাম, সেলিম মীর, মো. জিসান, আবু বকর, মাসুদ রানা, মো. মনির হোসেন, মো. আজমল হোসেন, মো. রাকিব আহমেদ, কেএম তানভির হোসেনসহ নগরীর বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। অনুষ্ঠানে ডিসপ্লে ব্যান্ডের কন্ঠ শিল্পি মিষ্টি ও ফারুক আহমেদ, শিশু শিল্পি সানজিদা আলী মিমসহ নগরীর নামী-দামী শিল্পিরা গান পরিবশেন করেন।

বৃহত্তর আমরা খুলনাবাসীর উদ্যোগে সাংষ্কৃতিক অনুষ্ঠান সফলভাবে অনুষ্ঠিত হওয়ায় বৃহত্তর আমরা খুলনাবাসীর সকল নেতৃবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ পিপলস পার্টি খুলনা মহানগর শাখার সভাপতি শাকিল আহমেদ রাজা ও সাধারণ সম্পাদক ইরফান আহমেদসহ কার্যকরী পরিষদের সকল সদস্যবৃন্দ।