মহসেন জুট মিলের শ্রমিকদের পাওনা পরিশোধের দাবিতে জনসভা

সর্বশেষ আপডেটঃ

ফুলবাড়ীগেট প্রতিনিধি : খুলনার শিরোমনি শিল্পাঞ্চলের ব্যক্তিমালিকানাধীন মহসেন জুট মিলস শ্রমিক কর্মচারীদের চুড়ান্ত পাওনা পরিশোধের দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী শুক্রবার (০৫ আগস্ট) বিকেল ৪টায় মহসেন জুট মিল সংলগ্ন গাফফারফুড মোড়ে এক শ্রমিক জনসভা অনুষ্ঠিত হয়।

বেসরকারী পাট সুতা ,বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইজ্ঞিল কাজীর সভাপতিত্বে ও শ্রমিক নেতা বাবুল হোসেন এর পরিচালনায় সভায় বক্তৃতা করেন বেসরকারী পাট সুতা ,বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম রসুল খান, মিলের শ্রমিক বীর মুক্তিযোদ্ধা ক্বারী মোঃ আছহাব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মাহাতাব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ইব্রাহিম কাগজি, সংগঠনের প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেক, মোঃ নিজামউদ্দিন, বাবুল হোসেন, ওবায়দুর রহমান, সাংবাদিক মিহির রঞ্জন বিশ্বাস , আমির মুন্সি, মোঃ জাহাঙ্গির প্রমুখ।

শ্রমিক জনসভায় থেকে বক্তারা বলেন দীর্ঘ ৮ বছর অতিবাহিত হলেও মিল মালিক শ্রমিকের পাওনা বুঝে না দিয়ে মিলের কথিত দালাল সিবিএ নেতাদের নিয়ে যে ষড়যন্ত্র শুরু করেছে তা কিছুতেই মেনা নেওয়া হবেনা। এ সময় ২ দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে আগামি ৮ আগষ্ট সোমবার সকাল ১০টায় সোনালী জুটমিল শ্রমিক ইউনিয়নে ফেডারেশন নেতৃবৃন্দের জরুরী মতবিনিময় সভা এবং ১১ আগষ্ট বৃহস্পতিবার সকাল ১১ টায় খুলনা বিভাগীয় শ্রম পরিচালকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি এর পরও যদি শ্রমিকদের পাওনা পরিশোধের বিষয়ে কোন ব্যবস্থা গ্রহণ করা না হয় তাহলে খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন এর মাধ্যমে রাজপথ , রেলপথ অবরোধ সহ কঠিন কর্মসূচি ঘোষনা করা হবে।