UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে খুলনায় বিক্ষোভ মিছিল বিএনপি পথসভা

koushikkln
আগস্ট ৬, ২০২২ ১০:৪৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : খুলনা বিএনপি নেতৃবৃন্দ বলেছেন বিনাভোটে নির্বাচিত জনগনের রক্তচোষা লুটেরা সরকারকে দেশের সাধারন জনগন আর এক মুহুর্তের জন্য ক্ষমতায় দেখতে চায় না। সরকার সাধারণ মানুষের সাথে যা ইচ্ছে তাই করছে। মানুষের ভোট ও ভাতের অধিকার কেড়ে নিয়েছে। দেশের মানুষের শান্তির জন্য এই সরকারের পতন ঘটাতে দেশ নায়েক তারেক রহমানের নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন সংগ্রামে অংশ গ্রহণ করতে হবে।

যৌক্তিক কারণ ছাড়া জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় পন্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে খুলনা মহানগর ও জেলা বিএনপির উদ্যোগে শনিবার (৬ আগস্ট) বিকাল ৫টায় বিক্ষোভ মিছিল শেষে পথসভায় বক্তারা এসব কথা বলেন।

খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনার সভাপতিত্বে এবং সদস্য সচিব শফিকুল আলম তুহিনের পরিচালনায় সমাবেশে সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৩ আসনে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী  রকিবুল ইসলাম বকুল বলেন, বার বার জ্বালানি তেল, ভোজ্য তেল, গ্যাস, বিদ্যুৎ পানির মূল্য বাড়ানো হচ্ছে। অত্যাচারী
আওয়ামী লীগ অবৈধভাবে ক্ষমতায় আসার পর থেকেই মানুষের প্রতি অত্যাচার শুরু করেছে। একের পর এক মূল্যবৃদ্ধিতে জনগণ আজ দিশাহারা। তিনি বলেন, এই সরকার আজ দানবে পরিণত হয়েছে। আওয়ামী লীগ সরকারকে হটানো আজ সবার জন্য দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে। খুলনাবাসিকে সাথে নিয়ে হাসিনাকে হটাতে একদফার আন্দোলন দেয়ার জন্য তিনি কেন্দ্রের কাছে আহবান জানান। দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতি, নজিরবিহীন লোডশেডিং, জ্বালানি সংকট, সীমাহীন লুটপাট ও অর্থপাচারের প্রতিবাদে সারাদেশ যখন প্রতিবাদমুখর, তখন অবৈধ দখলদার সরকার জোরপূর্বক ক্ষমতায় থাকতে বেসামাল হয়ে জনগণের ন্যায়সঙ্গত শান্তিপূর্ণ কর্মসূচিতে গুলিবর্ষণ করে পাখির মতো বিএনপি নেতাকর্মীদের হত্যা করছে। যারা গণতন্ত্র হত্যা করেছে আমরা তাদের ছাড়ব না। সারা দেশে বিক্ষোভের আগুন জ্বলছে সেই আগুনে তাবেদার লুটেরা সরকার জ্বলে পুড়ে ছাড়খাড় হয়ে যাবে।

বিকাল ৫টায় রেলস্টেশন থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে দলীয় কার্যালয় গিয়ে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। মিছিল চলাকালে রাস্তার দুইপাশে দাড়িয়ে শত শত সাধারন জনগন করতালি দিয়ে মিছিলের প্রতি সমর্থন জানান। সাধারন জনগন চিকিৎকার করে আন্দোলন বেগবান করার জন্য আহবান জানান। মিছিলে বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা অংশ গ্রহণ করেন। পথসভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ খান, সিনিয়র যুগ্ম আহবায়ক আবু হোসেন বাবু প্রমুখ।