UsharAlo logo
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর মুল অনুপ্রেরণা ছিলেন বঙ্গমাতা ফজিলাতুন্নেছা  : এমপি সালাম মূর্শেদী

koushikkln
আগস্ট ৮, ২০২২ ১১:৫১ অপরাহ্ণ
Link Copied!

তেরখাদা প্রতিনিধি : খুলনা ৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী বলেছেন, একজন বঙ্গবন্ধু ও জাতির জনক হয়ে ওঠার পেছনে মূল অনুপ্রেরণা দেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব। তিনি আরো বলেছেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে একজন প্রকৃত দেশপ্রেমিক ও অকুতোভয় সৈনিক হিসেবে গড়ে তোলার পেছনে বঙ্গমাতার ভূমিকা অনস্বীকার্য। বঙ্গমাতা শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী হিসেবে সর্বদা পাশে থেকে শক্তি ও সাহসের সঞ্চার করেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন পাকিস্তানি শাসকদের ষড়যন্ত্র মূলক মামলায় কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে নির্যাতন, জুলুম, অত্যাচার ভোগ করছেন ঠিক তখনই বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ভয়ে ভীত না হয়ে একজন প্রকৃত দেশপ্রেমিকের সহধর্মিনী হিসেবে তার ওপর অর্পিত সব দায়িত্ব সঠিকভাবে পালন করেছেন। সে সময়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব দলের নেতাকর্মীদের মমতাময়ী মায়ের মত আগলে রেখেছিলেন।

সোমবার (০৮ আগস্ট) সকাল ১০ টায় তেরখাদা উপজেলা প্রশাসন ও মহিলা দপ্তরের যৌথ উদ্যোগে উপজেলা হলরুমে মহীয়সী নারী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের (৯২ তম) জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল, সেলাই মেশিন ও আর্থিক অনুদান প্রদানের অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা গুলি তিনি বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শেখ শহিদুল ইসলাম।এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শরাফত হোসেন মুক্তি, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা খান, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সোহেল রানা,বীর মুক্তিযোদ্ধা চৌধুরী আবুল খায়ের ও বোরহানউদ্দিন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জনাব নাজমুল হক, অধ্যক্ষ মিজানুর রহমান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সৈয়দ তালহা আশরাফ, একাডেমিক সুপারভাইজার সাহেলা সুলতানা,সিএ মোঃ রিয়াজুল ইসলাম, আজিজুর রহমান রুবেল,মুসা শরীফ প্রমুখ।