UsharAlo logo
মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

খুলনা আর্ট স্কুলের তিন দিনব্যাপী বার্ষিক শিশু চিত্র প্রদর্শনী শুরু

koushikkln
আগস্ট ১১, ২০২২ ১১:৩৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বিশ^ বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের জন্মবার্ষিকী উপলক্ষ্যে খুলনা আর্ট স্কুলের উদ্যোগে তিন দিনব্যাপী বার্ষিক শিশু চিত্র প্রদর্শনীর উদ্বোধন  বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকালে নগরীর উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, চিত্রশিল্পী এস এম সুলতান ছিলেন এক আশ্চর্য চিত্রকর, তাঁর তুলির আঁচড়ে ফুটে উঠত আবহমান বাংলার প্রতিচ্ছবি। তাঁর আঁকা ছবিগুলো সকলকে মুগ্ধ করে। চিত্রশিল্পীর চিত্রকর্ম বিশ^ব্যাপী ছড়িয়ে আছে। যার চিন্তার জগতের পুরোটুকু জুড়ে ছিল গ্রামীণবাংলা এবং বাংলার দরিদ্র ও নিপীড়িত কৃষক সমাজ। তিনি বলেন, চিত্রশিল্পী এস এম সুলতান শিশুদের নিয়েও কাজ করেছেন। সকল শিশুদের মাঝে প্রতিভা লুকিয়ে রয়েছে। শিশুদের অধিকার রক্ষায় এবং প্রতিভা বিকাশে সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ সকল স্তরের জনগণকে কাজ করে যেতে হবে।

খুলনা আর্ট স্কুলের পরিচালক বিধান চন্দ্র রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেএমপি’র ডেপুটি পুলিশ কমিশনার (ডিবি) বি এম নুরুজ্জামান, কেডিএ’র সদস্য (প্রশাসন ও অর্থ) অধ্যাপিকা রুনু ইকবাল বিথার, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা এবং নজরুল একাডেমির সাধারণ সম্পাদক মাসুদ মাহমুদ।

১২ আগস্ট বিকাল সাড়ে চারটায় শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ১৩ আগস্ট বিকাল চারটায় তিন দিনব্যাপী বার্ষিক শিশু চিত্র প্রদর্শনীর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।