UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার সিণ্ডিকেট তৈরি করে সাধারণ খেটে খাওয়া মানুষদের জিম্মি করেছে : মনা 

koushikkln
আগস্ট ১১, ২০২২ ১১:৪৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বাংলাদেশ তার ইতিহাসের সবচেয়ে ভয়াবহ সঙ্কটকাল অতিক্রম করছে। ক্ষমতাসীন সরকারের দুঃশাসন ও অব্যাহত দুর্নীতি লুটপাটের কারণে এই মহাসঙ্কট সৃষ্টি হয়েছে উল্লেখ করে খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা বলেছেন, সরকার সিণ্ডিকেট তৈরি করে সাধারণ খেটে খাওয়া মানুষদের জিম্মি করেছে। সাধারন মানুষেরা হাট-বাজারে যেতে পারছে না। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতি চলছে। চাল-ডাল-তেলের দাম নিম্ম আয়ের মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। তার উপরে জ্বালানি তেল ও ইউরিয়া সারের দাম বৃদ্ধি মানুষদের আরো বিপাকে ফেলেছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকালে নগরীর ১২ নং ও সন্ধ্যায় ২০নং ওয়ার্ড বিএনপির কর্মীসভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন চলমান অযৌক্তিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে দেশের মানুষ যখন ফুঁসে উঠেছে তখন সরকার তাদের পুরনো রূপে ফিরে গেছে। তারা অস্ত্রের মুখে মানুষের প্রতিবাদের ভাষা স্তব্ধ করে দিতে চায়। আবারো তারা বিরোধী দলের নেতাকর্মীদের খুন-গুম, গ্রেফতার শুরু করেছে। এভাবে দেশ চলতে পারে না উল্লেখ করে তিনি নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে রাজপথে নামার আহবান জানিয়েছেন।

নিউজপ্রিন্ট  মিল গেটস্থ বিএনপির দলীয় কার্যালয়ে বিকাল সাড়ে চার টায় অনুষ্ঠিত ১২নং ওয়ার্ড বিএনপির কর্মীসভায় প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব মো. শফিকুল আলম তুহিন। উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন স ম আ. রহমান, শের আলম সান্টু, আবুল কালাম জিয়া,  চৌধুরী শফিকুল ইসলাম হোসেন,  মাসুদ পারভেজ বাবু,  শেখ সাদী, কামরুজ্জামান টুকু, শেখ জাহিদুল ইসলাম, শাহিনুল ইসলাম পাখি, বিপ্লবুর রহমান কুদ্দুস, মোঃ হাবিবুর রহমান বিশ্বাস, নাজমুল হুদা চৌধুরী সাগর,  ফারুক হোসেন হিলটন, আলী আক্কাস, শেখ রিয়াজ শাহেদ, ম.শা.আলম, ইউসুফ মোল্লা, মুনতাসীর আল মামুন, সেন্টু, সান্টু , সোহেল রানা প্রিন্স, ফরহাদ হোসেন লিটন, সাইফুর রহমান, ইসমাইল হোসেন বাদল, উজ্জ্বল বিশ্বাস, জুয়েল হাওলাদার, সিরাজুল ইসলাম ও ইমরান সালেহ সিফাত, আফরোজা জামান, লুবনা ইয়াসমিন বিউটি, জাকিয়া সুলতানা, বিউটি বেগম, নজিফাতুন্নেছা, লুসাই, শারমিন আক্তার প্রমুখ।

সভায় সর্বসম্মতিক্রমে মোঃ জাহিদুল হোসেন  জাহিদকে আহ্বায়ক, খোদাবক্স কোরাইশী কালু, মশিউর রহমান খোকন, জাহিদুর রহমান রিপন, রফিকুল ইসলাম রফিক, মোঃ মুজিবুর রহমান, এস এম মাহমুদ পটা, এস এম আরিফুর রহমান শিমুল, মুজিবুর রহমান বাবুলকে যুগ্ম-আহ্বায়ক ও নিশাত জামানকে ১নং সদস্য করে ৩১ সদস্যের ১২ নং ওয়ার্ড বিএনপির কমিটি গঠন করা হয়।

এদিকে সন্ধ্যা ৭টায় স্থানীয় বিএনপি কার্যালয়ে ২০নং ওয়ার্ড বিএনপির কর্মী সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব মো. শফিকুল আলম তুহিন। এসময় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন কাজী মাহমুদ আলী, শের আলম সান্টু, বদরুল আনাম খান, মাহবুব হাসান পিয়ারু, শাহিনুল ইসলাম পাখি, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, মাসুদ পারভেজ বাবু, শেখ সাদী, কামরুজ্জামান টুকু, হাফিজুর রহমান মনি, শেখ জামাল উদ্দিন, মোল্লা ফরিদ আহমেদ, সাজ্জাদ আহসান পরাগ, নাজমুল হুদা সাগর, তারিকুল ইসলাম, শফিকুল ইসলাম শফি, আলী আক্কাস, রিপন শিকদার, মো. আরিফুর রহমান টুকু, জসিম উদ্দিন ডেভিট, আতিয়ার রহমান, আমির হোসেন মিঠু, আবু ওয়ারা, মোসলে উদ্দিন বাবর, শেখ হাবিবুর রহমান, জাবির আলী প্রমুখ।

কর্মীসভায় সর্বসম্মতি ক্রমে আসাদুজ্জামান আসাদকে আহবায়ক, শেখ হাবীবুর রহমান হাবীব, আবু ওয়ারা, মীর মোসলে উদ্দিন বাবর, ইকবাল হোসেন, এনামুল
কবির ও মিজানুর রহমান মিজানকে যুগ্ম অঅহবায়ক করে ৩১ সদস্যের ২০নং ওয়ার্ড বিএনপির আহবায়ক কমিটি গঠন করা হয়।