UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

দানবীর ফসিয়ার রহমান অর্জিত অর্থ মানবকল্যাণে ব্যয় করেছেন : এমপি বাবু

koushikkln
আগস্ট ১৩, ২০২২ ৮:১২ অপরাহ্ণ
Link Copied!

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : খুলনা-৬ পাইকগাছা-কয়রার সংসদ সদস্য  আক্তারুজ্জামান বাবু বলেছেন জাতির জনক বঙ্গবন্ধু শুধু একটি ভূখন্ডকে স্বাধীন করেননি, তিনি এবং তার পরিবার দেশ ও দেশের মানুষের জন্য নিজেদের আত্মউৎসর্গ করেছেন। এমন আত্মউৎসর্গের উদাহরণ পৃথিবীতে খুব কম রয়েছে। বঙ্গবন্ধু পরিবারের এ আত্মত্যাগ বাঙালি জাতি সারাজীবন মনে রাখবে।

তিনি শনিবার (১৩ আগস্ট) সকালে দানবীর আলহাজ¦ ফসিয়ার রহমান এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে পাইকগাছা উপজেলা সদরের ফসিয়ার রহমান মহিলা কলেজ আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

এমপি বাবু বলেন, সৃষ্টিকর্তা আমাদেরকে পৃথিবীতে শুধু নিজের কিংবা নিজের পরিবারের ভোগ বিলাসের জন্য সৃষ্টি করেনি। ¯্রষ্ঠার সৃষ্টির প্রতি মানুষ হিসেবে আমাদের প্রত্যেকের অনেক দায়িত্ব এবং কর্তব্য রয়েছে। বিশেষ করে সমাজে যারা বিত্তবান রয়েছেন দেশ এবং দেশের মানুষের কল্যাণে তাদের অনেক কিছু করার সুযোগ রয়েছে। এমন সুযোগ থাকা সত্ত্বেও আমরা অনেকেই সুযোগ কাজে লাগাতে পারি না। তিনি বলেন, এক্ষেত্রে দানবীর আলহাজ¦ ফসিয়ার রহমান একজন সফল ব্যবসায়ীর পাশাপাশি দানশীল ব্যক্তি ছিলেন। তিনি তার অর্জিত বেশিরভাগ অর্থ মানবকল্যাণে ব্যয় করেছেন। ফসিয়ার রহমান মহিলা কলেজ সহ একাধিক শিক্ষা, ধর্মীয় ও সমাজকল্যাণ মূলক প্রতিষ্ঠান করে গেছেন। আজ ফসিয়ার রহমান আমাদের মাঝে নেই, কিন্তু তিনি যে জনকল্যাণমূলক কাজ করে গেছেন, প্রতিষ্ঠান করে গেছেন এর মাঝে তিনি স্মরণীয় হয়ে রয়েছেন। এমপি বাবু বলেন, গুণি এবং দানশীল ব্যক্তিরা কখনো মরেনা। তারা তাদের সৃষ্টিশীল কাজের মাঝে বেঁচে থাকেন। ফসিয়ার রহমানের মত সমাজের বিত্তবানদের মানবকল্যাণে এগিয়ে আসার আহ্বান জানান এমপি বাবু।

অধ্যক্ষ রবিউল ইসলামের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক ময়নুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, মেয়র সেলিম জাহাঙ্গীর, ওসি জিয়াউর রহমান, প্রাক্তন প্রধান শিক্ষক এসএম মোজাম্মেল হক, জেলা আওয়ামী লীগনেতা শেখ আনিছুর রহমান মুক্ত, সহকারী অধ্যাপক সেখ রুহুল কুদ্দুস, প্রাক্তন অধ্যাপক এসএম লোকমান হাকিম, অভিভাবক প্রতিনিধি উদয় শংকর রায়, প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, ষোলআনা ব্যবসায়ী সমিতির সভাপতি জিএম শুকুরুজ্জামান, সাধারণ সম্পাদক আলহাজ¦ শেখ ফজলুর রহমান, জেলা যুবলীগনেতা শামীম সরকার, ছাত্রলীগনেতা রায়হান পারভেজ রনি, শিক্ষার্থী মুশফিকু জান্নাত মৌসি, অজিফাতুন্নেছা ও ঐশি। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন হাফেজ মাওঃ জালাল উদ্দীন।